মহিলা ডাক্তারের মজার চটি গল্প

মজার চটি গল্প

হ্যালো কে গীতা বলছ ?

কে ডলুদি কথা বলছ? আমরা তো তোমার ফোনের জন্যই অপেক্ষা করে ছিলাম। কি,আমাদের ছেলেগুলোকে কিরকম দেখলে বলনাগো।সব ঠিক আছে তো?

আরে সেই জন্যই তো ফোনটা করলাম। আনেক মজার ঘটনা বলার আছে আর তার সাথে কিছু দরকারী কথাও আছে। মজার চটি গল্প

ওমা তাই নাকি? কি হয়েছে বালোনাগো।

বলছি বলছি, সব বলছি তোমাকে।

আমি আবার এতদিন বাদে ডাক্তারি করা শুরু করছি শুনে তোমরা মায়েরা সবাইতো আমাকে খুব করে ধরলে যে আমি যেন তোমাদের ছেলেগুলোকে মানে আমার আদরের তিন ভাগ্নেকে পড়াবার সাথে সাথে ওদের শরীর সাস্থ্যর দায়িত্ব্যটাও নিই। আমিও ভাবলাম সত্যিই তো ! এতদিন ধরে ওদের আমি পড়াচ্ছি, আর আজ আমি যখন আবার ডাক্তারি শুরু করছি তখন আমার নিজের আদরের ভাগ্নেগুলোকে পরীক্ষা করবনা সেটা কি হয়?কিন্তু আবার এটাও মনে হলো যে যতইআমি ওদের নিজের ডলুমাসি হইনা কেন, ওদের চোখে আমি এখনো ওদের একজন শিক্ষিকা,তাকে হঠাত একজন ডাক্তার হিসেবে মেনে নিতে ওদের বেশ অসুবিধা হতে পারে,তাছাড়া ওরা বেশ বড় হয়েছে,এত বড় ছেলে হয়ে একজন লেডিডাক্তারকে দেখাতে ওদের আপত্তিও থাকতে পারে। মজার চটি গল্প

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

আরে না না ডলুদি, তুমি ওসব নিয়ে একদম ভাববেনা।ওরা এমন কিছু বড় হয়নি যে ওরা নিজেরা ঠিক করবে যে একজন মহিলাডাক্তারকে দেখাবে কিনা।আমরা মায়েরা যখন ঠিক করেছি যে এখন থেকে তুমিই ওদের চিকিত্সা করবে, তখন এটাই ওদের মেনে নিতে হবে।আগে তুমি ডাক্তারি করতেনা তখন না হয় অন্য ব্যাপার ছিল।এখন নিজের মাসিই যেখানে ডাক্তার তখন সেই ডাক্তারমাসিকে দেখাবেনাতো কাকে দেখাবে? ওদের কত সৌভাগ্য যে ওদের ডলুমাসী ওদের ডাক্তারি করবে। হলেইবাতুমি লেডিডাক্তার, তোমার চেয়ে ভালো করে কেউ ওদের ডাক্তারি করবেনা।তুমি কোনো চিন্তা কোরো না,সেরকম ঝামেলা করলে আমরা মায়েরা ওদের জোর ধমক দিয়ে আবার তোমার কাছেই পাঠাবো। শালি দুলাভাই চটি – শালির নরম দুধ চুদা

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

হ্যা গীতা, সেটা তো আমি জানিই যে তোমাদের কত ভরসা আমার ওপর। আমি আবার ডাক্তারি করব শুনে তোমরা কত খুশী হয়েছ। সত্যি বলতে কি প্রথমে ঐসব চিন্তা মাথায়ে এলেও পরে আমি ঠিক তোমার মতই ভাবলাম – ঠিকই তো, কত আর বড় হয়েছে ছেলেগুলো, একজন মহিলাডাক্তার হলেও আমি ওদের পরীক্ষা করতেই পারি। প্রথম প্রথম হয়ত একটু লজ্জা সংকোচ করবে, কিন্তু পরে আমি ওদের ঠিক সব সংকোচ অস্বস্থি ভাঙিয়ে দেব। তাছাড়া তুমি ঠিকই বলেছ, আমি লেডিডাক্তার মাসি হয়ে আমার আদরের ভাগ্নেদের ডাক্তারি না করলে কে করবে বলো? মহিলা ডাক্তারের মজার চটি গল্প

তাছাড়া শুধু আমার ভাগ্নেরা কেন, সব ছেলে বা পুরুষ রোগীদেরই ক্ষেত্রেই আমাদের লেডিডাক্তারদের অতিরিক্ত দায়িত্ব নিতে হয় ওদের লজ্জা আর সংকোচ কাটিয়ে দেওয়ার জন্য, যাতে ভবিষ্যতে আমরাওদের ওপর সবরকমের ডাক্তারি করতে পারি।

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

কাল রাত্রে এটা ভাবতে ভাবতেই মনে হলো, আরে! আগামীকাল তো শনিবার, ছেলেগুলোতো সকালেই পড়তে আসবে। তাহলে কালকেই আমি ওদের ডাক্তারি শুরু করে দিই না কেন। তোমরা মায়েরা আর আমি মাসি মিলে যখন ঠিক করেই ফেলেছি যে এখন থেকে আমিই ওদের ডাক্তার হব,তখন শুভ কাজে দেরি করে কি লাভ। ঠিক করলাম যে প্রথমদিন শুধু রুটিন চেকআপ করব ওদের। সেরকম কিছু দেখলে পরে আরও ভালো করে সেটার চিকিত্সা করব। সেই জন্যই কাল রাত্রেতোমাদের ফোন করে বললাম আমার প্ল্যানটা, যাতে কালকে তোমরা বিল্টু,পল্টু আর সন্তুকে অবশ্যই আমার কাছে পড়তে পাঠাও। তোমাদেরও আমার প্রস্তাবটা ভীষণ ভালো লেগে গেল।

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

ডাক্তারির ব্যাপারটা ইচ্ছে করেই ওদের বলতে বারণ করেছিলাম, নাহলে শুধু শুধু ওরা ঘাবড়ে যেত। আমি মনে মনে এটাই ঠিক করে রেখেছিলাম যে একবার এখানে এলে আমি নিজেই ওদের আস্তে আস্তে আমার ডাক্তারি পরীক্ষার মধ্যে নিয়ে আসব। আর এর জন্য অনেকরকম মনস্তাত্বিক কায়দাআছে, যেগুলো আমার আদরের ভাগ্নে রোগীদের উপর আমাকে প্রয়োগ করতে হবে। অনেকছেলেরোগী থাকে যারা ভীষণ অবাধ্য, উগ্র স্বভাবের হয়,তারা কিছুতেই লেডিডাক্তারদের কাছে দেখাতেচায়না।তখন তাদের মায়েরা কিছু না বলেই আমাদের কাছে নিয়ে আসে। আমাদেরই তখন নানান রকম সাইকোলজিকাল উপায়ে ওদের রাজি করাতে হয় একজন লেডি ডাক্তারকে দিয়ে নিজের চিকিত্সা করাতে।

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

যদিও আমার ভাগ্নেগুলো অবশ্য সবকটাই বেশ ভালো ছেলে, বিল্টু আর পল্টুটার একটু দুষ্টু বুদ্ধি মাঝে মাঝে কাজ করে এই আর কি, কিন্তু তোমারটা তো একদম গোবেচারা লক্ষী ছেলে। ওই জন্যই সন্তুকেআমি একটু বেশিই ভালবাসি। তবে ওদের কারো ক্ষেত্রেই ঐসব উগ্র,অবাধ্য রোগীদের মতো অত ঝামেলার আশংকা ছিলনা।কিন্তু তোমরা মায়েরা যাই ভাবনা কেন,এটা আমি জানতাম যে নিজেদেরশিক্ষিকা মাসিকে এতদিন পরে হঠাত লেডিডাক্তার মাসি হিসেবে মেনে নিতে তোমাদের ছেলেগুলোর বেশ অসুবিধা হবে।আর একবার যদি ওদের মনে আমাকে ওদের ডাক্তার হিসেবে গ্রহন করতে তীব্রঅস্বস্থি বা আপত্তি ঢুকে যায় তখন তোমরা বকে ধমকেও ওদের আমার কাছে পাঠাতে পারবেনা,এমনকি ওরা আমার কাছে পড়তেও আসতে চাইবেনা।
ওমা ডলুদি, আমরা তো এসব চিন্তাই করিনি। সত্যিই, তুমি একজন ডাক্তার বলেই কত কিছু তোমাকে মাথায়ে রাখতে হয়। আমি তো কখনো ভাবিইনি যে একজন ডাক্তার হয়ে তোমাকে শুধু তোমার রোগীদের শরীরটা দেখলেই চলে না,তাদের মনের উপরেও প্রভাব বিস্তার করতে হয়। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

ঠিকই ধরেছ তুমি। বিশেষ করে আমরা মানে মহিলা ডাক্তাররা যখন পুরুষ বা ছেলে রোগীদের চিকিত্সা করি তখন এই ব্যাপারটার দিকে বেশি নজর দিতে হয়।

তো ডলু দি, আমাদের তিন বীরপুরুষের জন্য তোমাকে কি কি করতে হলো বলনাগো

শুনলে অবাকই হবে একটু, অন্য পুরুষ বা ছেলে রোগীদের প্রথম দেখার সময়ে আমি যে ধরনের প্রস্তুতি নিই ওদের জন্যও ঠিক সেটাই করতে হয়েছে আমাকে। কারণ একজন লেডিডাক্তার হিসেবে সব পুরুষ বা ছেলেদেরই আমাকে সমান চোখে দেখতে হয়, সেই সময়ে আমার সাথে তাদের একটাই সম্পর্ক – সেটা হলো আমি তাদের ডাক্তার আর তারা আমার রোগী। তখন আমাকে ভাবলে চলবেনা যে আজকে আমি আমার ভাগ্নেদের উপর ডাক্তারি করব।

আরেকটু খুলে বলনা ডলুদি, আমার এত কৌতুহল হচ্ছে

বলছি। প্রস্তুতি হিসেবে প্রথমেই যেটার দিকে আমাদের নজর দিতে হয় সেটা হলো আমাদের পোশাক আর সাজগোজ।অন্যদিন আমি ওদের পড়াবার সময়ে যেমন তেমন করে কিছু একটা পরেই বসেযেতাম কিন্তু আজ একজন লেডিডাক্তার হিসেবে আমাকে একটু অন্যরকম ভাবে ওদের সামনে আসতে হবে, নিজের ডাক্তারি ব্যক্তিত্বের সাথে সাথে তুলে ধরতে হবে নিজের নারীত্বের সৌন্দর্য্যও। হ্যা ওরা আমার ভাগ্নে হওয়া সত্ত্বেও।

সত্যিই ডলুদি? আমি তো বিশ্বাসই করতে পারছিনা!

বলেছিলামনা তুমি একটু অবাক হবে। ওই যে বললাম ওই সময়ে ওরা আমার কাছে আমার ভাগ্নে নয়,শুধুমাত্র আমার ছেলে রোগী। দেখো একজন রোগীর কাছে তার ডাক্তার হচ্ছেন এক ধরনের নির্ভরতা,এক ধরনের সমর্পনের জায়গা,যার কাছে নিজের যাবতীয় শারীরিক,মানসিক সমস্যা,যাবতীয় গোপনীয়তা খুলে ধরা যায়।আর সেই ডাক্তার যদি হন একজন মহিলা,স্বাভাবিক ভাবেই তার নারীত্বের সৌন্দর্য,নম্রতা আর ব্যক্তিত্ব যে কোনো রোগীর মনেই বিশেষ করে পুরুষ রোগীর মনে ব্যাপক প্রভাববিস্তার করে।তখন সেই পুরুষ রোগীটি খুব সহজেই সেই মহিলাডাক্তারটির কাছে নিজেকে সমর্পণ করে দেয় আর মহিলাডাক্তারটি মনের মত করে তাকে পরীক্ষা করতে পারেন। মজার চটি গল্প

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

সেই জন্যই পুরুষ রোগীর উপর ডাক্তারি করার সময়ে আমাদের পোশাক আর সাজগোজের মাধ্যমে নিজেকে যতটা সম্ভব আকর্ষনীয় করে তুলতে হয়।আর ব্যবহারটাও খুবই নম্র,আন্তরিক করে তুলতেহয়।পড়াবার সময়ে আমি তিন ভাগ্নের উপরই যেরকম স্ট্রিক্ট থাকি সেরকম ব্যবহার লেডিডাক্তার হিসেবে একেবারেই করলে চলবেনা।তার বদলে মুখে নিয়ে আসতে হবে মিষ্টি হাসি,শরীরের ভাষায়ে নিয়ে আসতেই হবে নমনীয়তা, তবেইতো ওরা ওদের ডাক্তারমাসির প্রতি আকর্ষিত হবে।

ডলু দি, এবার আমি বুঝতে পেরেছি। তা তুমি আজ কিরকম সাজলে একটু বলনাগো প্লিজ

ও বাবা!এটাও বলতে হবে। আচ্ছা বল আমাদের মেয়েদের সৌন্দর্য্যের প্রতীক কি? বিশেষ করে আমাদের ভারতীয় মেয়েদের কোন জিনিষটা ছেলেদের সবচেয়ে বেশি আকর্ষণ করে – কি দিদিকে বলতেও লজ্জা করছে? আচ্ছা আমিই বলছি – ভগবান আমাদের যে জিনিষটা দিয়ে আমাদেরসৌন্দর্যকে শতগুণ বাড়িয়ে দিয়েছেন – হ্যা আমাদের স্তনযুগল বা গোল,উঁচু বুকটা তাইনা।ছেলেদের বয়স একবার চোদ্দ পেরলেই তারপর সেই আশি বছর বয়স অবধি সে যে বয়সের পুরুষই হোক নাকেন,সুযোগ পেলেই সে মেয়েদের বুকের দিকে তাকাবেই,তা সে তার কাকিমা,মাসি,বৌদি,বান্ধবী যেই হোক না কেন। এটার মধ্যে কোনো পাপ বা অন্যায় নেই কারণ এটা তাদের কন্ট্রোল এরবাইরে,পুরুষের শরীরের যৌনাঙ্গ আর তাদের হরমনের সিক্রিসেনই তাদের চোখকে মহিলাদের বুকের দিকে টেনে নিয়ে যায়। সেখান থেকেই তাদের যৌনআকর্ষণের সূত্রপাত।

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

তাই লেডি ডাক্তার হিসেবে নিজের সৌন্দর্য্য তুলে ধরতে প্রথমেই নিজের বুকের দিকটাই আমাদের প্রথম দেখতে হয়।পুরুষ রোগীকে সম্মোহিত করতে গেলে, তাকে আমাদের প্রতি সম্পূর্ণ সমর্পিত করতে গেলে, আমাদের বুকের সৌন্দার্জ্যকেই সবচেয়ে বেশি ব্যবহার করতে হয়।সেই মতই আজও প্রথমেই আমি একটা পুশআপ টাইপ ব্রা পরলাম।এতে আমার বুকটা একটু ওপর দিকে উঠে থাকতে সাহায্য করবে আর দুটো বুকের মাঝখানে একটা সুন্দর গভীর লম্বা খাঁজ তৈরী করবে।তারপর আমি একটা ডীপ নেকলাইন বা বড় গলার ব্লাউজ পরলাম যাতে আমার বুকের খাঁজটা পুরোটাই দেখা যায়।ব্লাউজ এর রংটাও সিলেক্ট করলাম হলদে যাতে আমার বুকটা একদম প্রমিনেন্টলি দেখা যায়।

তারপর ব্লাউজের সঙ্গে রং মিলিয়ে একটা হালকা সিন্থেটিক শাড়ি পরলাম যাতে শাড়িটা আমার বুকে লেপ্টে থাকে আর বুকের শেপটা পুরো ফুটে ওঠে।ইচ্ছে করেই শাড়ির আঁচলটা এমন ভাবে রাখলাম যাতে একটা বুক আঁচলের বাইরেই বেরিয়ে থাকে। আর আঁচলটা পিন আপ করলামনা যাতে আমি ঝুঁকে পরার সময়ে আমার বুকের খাঁজ টা সহজেই বেরিয়ে যায়।তারপর হালকা একটু মেক আপ নিলাম।আর যেটা ভীষণ জরুরি,গলায়ে ঝুলিয়ে নিলাম আমার কালো স্টেথোস্কোপটা,লম্বা নলটা যেটার নিচে গোল চাক্তিটা লাগানো থাকে সেটা সেটা ঠিক দুটো বুকের মাঝখান দিয়ে নিচে ঝুলিয়ে রাখলাম।এইযন্ত্রটাই কিন্তু একজন লেডিডাক্তারের সবচেয়ে সুন্দর অলঙ্কার, যেটা তার সৌন্দর্যের সাথে সাথে তার ডাক্তার ব্যাক্তিত্বটা ফুটিয়ে তোলে। মজার চটি গল্প

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

আমার সদ্য বয়ঃসন্ধিতে পড়া তিন বীরপুরুষ ভাগ্নের জন্য এইটুকুই যথেষ্ট ছিল। আমি জানতাম যে এভাবে আমি একজন সেক্সি লেডি ডাক্তার রূপে ওদের সামনে এসে দাঁড়ালে ওরা প্রথমে একটুহকচকিয়ে গেলেও, কিছুক্ষণের মধ্যেই ওদের এই ডলু মাসির ডাক্তার রূপে আর ব্যক্তিত্বে আকর্ষিত হয় পড়বে।

ডলুদি, সত্যিই আমার এত একসাইটমেন্ট হচ্ছে। তোমার ওই সেক্সি ব্যাক্তিত্যময়ী লেডিডাক্তার রূপটাভীষণ দেখতে ইচ্ছে করছে। এমনিতেই আমরা বোনেরা সবাই তোমার এই একটা জিনিষে খুব হিংসে করি সেটা হলো এই চল্লিশ ছুঁই ছুঁই বয়সেও তোমার এত সুন্দর,বড় গোল বুকটা। বাইরে বেরোবার সময়ে যখন তুমি টান টান করে শাড়ি পরো আর টাইট ব্লাউজ পরো তোমাকে এত সেক্সি লাগে ডলুদি যে কি বলব।কিন্তু কখনো ভাবিইনি যে তোমার এই বুকের সৌন্দর্য তোমার ছেলে রোগীদের ডাক্তারি করার সময়ে এতটা কাজে লাগে।
তাহলে কি তোমরা লেডি ডাক্তাররা সবাই তোমাদের বুকের ব্যাপারে বিশেষ যত্ন নাও?

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

সত্যি বলতে কি হ্যা, তুমি লক্ষ্য করবে সব ভারতীয় লেডি ডাক্তাররাই কিন্তু মোটামুটি বেশ সেক্সি বুকের অধিকারিনী। কারণ ডাক্তার হিসেবে তারা ভালোভাবেই জানেন যে কি ধরনের এক্সারসাইজ করলে, কি খেলে, কি মালিশ করলে তাদের বুকের সাইজ, সেপ আরও সুন্দর হয়ে উঠবে। এই ব্যাপারে তারা খুবই সচেতন থাকেন যেহেতু তারা সবাই জানেন যে তাদের সুন্দর সেক্সি বুক তাদেরপুরুষ রোগীদের বশে আনতে কতটা সাহায্য করে।

তো তারপর কি হলো ডলুদি ? তোমার তিন ভাগ্নেও নিশ্চয় তোমার সেক্সি ডাক্তার রূপে একদম মোহিত হয়ে পড়ল?
শোনোনা এবারই তো আসল মজাটা শুরু হলো। আমি তো ওপরের ঘরে তৈরি হয়েই ছিলাম। বিমলাএসে খবর দিল যে আমার ভাগ্নে-ছাত্রত্রয়ী, আজকের তিন বীর নায়ক এসে পড়েছেন। আমার মনের মধ্যেও একটু মৃদু উত্তেজনা তৈরী হচ্ছিল। অনেকদিন পর ডাক্তার হিসেবে রোগীদের সামনে দাঁড়াচ্ছি। আবার আমার তিন বীরপুরুষ ভাগ্নের কথা ভেবে বেশ মজাও লাগছিল, বেচারারা জানেও না যে আজকে ওরা এখানে পড়তে আসেনি, একজন লেডিডাক্তারের কাছে ডাক্তারি পরীক্ষা করাতে এসেছে।আমি স্টেথোস্কোপটা গলায় আগেই ঝুলিয়ে নিয়েছিলাম, আমার মেডিক্যাল ব্যাগে আরও কিছু দরকারী ডাক্তারি যন্ত্রপাতি ভরে নিলাম যেমন ব্লাড প্রেসার মাপার যন্ত্র, কান, নাক গলা আর চোখ দেখার ফান্ডস্কোপ, হাঁটুর রিফ্লেক্স দেখার হ্যামার ইত্যাদি আর তারপর আমার কি মনে হলো, বেশ কয়েক জোড়া ল্যাটেক্স রাবারের গ্লাভসও নিয়ে নিলাম।।।।।যদি বাই চান্স উনাদের ঐসব জায়গায় হাত দিতে হয় আরকি।

নাইটি টা খুলেই ভোদার ভিতরে ধোনটা পকাত করে ঢুকিয়ে দিল

গীতা হেসে উঠে।।।।ঐসব জায়গা মানে ? মজার চটি গল্প

আঃ গীতা তুমি বড় দুষ্টু হয়েছ। তুমি ভালোভাবেই যেন আমি আমাদের বীরপুরুষদের শরীরের কোনসব জায়গার কথা বলছি যেখানে হাত দিতে গেলে দিলে আমাকে গ্লাভস পড়তে হবে – হ্যা যদি আমার মুখ থেকেই শুনতে চাও তাহলে শোনো – যদি আমাকে উনাদের ল্যাংটোটা আর পায়খানাকরার জায়গাটা দেখতে হয় তবে আমাকে হাতে গ্লাভস পরেই দেখতে হবে, এটাই ডাক্তারি নিয়ম।যদিও আমরা যতটা সম্ভব চেষ্টা করি যাতে ছেলেদের ওখানটা না দেখতে হয়।বুঝতেই পারছ, একজন মেয়ে হয়ে ছেলেদের ল্যাংটো পরীক্ষা করলে ওদের কি লজ্জার মধ্যে পড়তে হয়।যখন একান্ত উপায় নাথাকে তখনি আমরা লেডিডাক্তাররা ছেলে রোগীদের ল্যাংটো করে দিই।

গীতা আবার হেসে ,ডলুদি, তুমি হলে ওদের ডাক্তারমাসি, ডাক্তারমাসি ভাগ্নেকে ল্যাংটো করে পরীক্ষা করলে ওদের এতে লজ্জার কি আছে?

গীতা, তোমার বা আমার দিক থেকে দেখলে তুমি ঠিকই বলেছ। আমি ওদের নিজের মাসি, এখনথেকে আমিই ওদের ডাক্তার , তাই প্রয়োজন হলে আমি ওদের প্যান্টটা খুলে দিয়ে ল্যাংটোটা পরীক্ষা করে দেখব এটাইটো স্বাভাবিক। কিন্তু ওদের দিক থেকেও ব্যাপারটা চিন্তা করো! এতদিন আমি ওদের টিচার ছিলাম, আজ প্রথম ওদের সামনে একজন ডাক্তার হিসেবে আমার আবির্ভাব ঘটবে। আজ যদিওবা আমি ওদের বুঝিয়েসুঝিয়ে ওদের ওপর ডাক্তারি করতে রাজি করলাম, কিন্তু আজই যদিডাক্তারি করতে করতে আমি ওদের হটাত প্যান্টটা খুলে ল্যাংটো করে দিই, সেটা ওদের কাছে ভিষণঅসস্ত্বিজনক হয়ে যাবে।

তবে এটাও আমার মাথায় রয়েছে যে এখন ওদের তিনজনেরই বয়ঃসন্ধি চলছে। এই সময়ে ওদের নিয়মিত ল্যাংটো পরীক্ষা করাটাও খুবই জরুরি। তুমিতো জানোই এই সময়েই ওরা যত সব কুঅভ্যাসগুলো শুরু করে।

ডলুদি, জানিনা আবার। সব সময়েই তো ওদের পাজামা, জাঙ্গিয়া গুলোতে আঠা আঠা ছোপ লেগেই আছে। সেইজন্যইতো আমরা বোনেরা আরও বেশি করে এই তিন গুনধরকে তোমার ডাক্তারির আন্ডারে রাখতে চাইছি। এমনিতেই ওরা তোমাকে একটু ভয় পায়। তাই আমরা জানি যে ওদের এইলেডিডাক্তার ডলুমাসির কাছেই ওদের ঠিক চিকিত্সাটা হবে।আমরা তোমার বোনেরা তো এটাই চাই যে তুমি ওদের সবকটাকে একদম ল্যাংটো করেই ডাক্তারি করো।

মহিলা ডাক্তারের মজার চটি গল্প

গীতা, সে ব্যাপারে তোমরা কোনো দুশ্চিন্তা করোনা। আমার উপর এত ভরসা করে যখন তোমাদের ছেলেগুলোর ডাক্তারির দায়িত্ব আমাকে দিয়েছ, তখন আমি ওদের সব কিছুর উপরি নজর রাখব। ওইযে বললে ওদের পাজামাগুলোতে আঠা আঠা ছোপ, ওটা এই বয়সে খুবই নরমাল ব্যাপার।ওরা একটু আধটু মাস্টারবেট করবেই। শুধু দেখতে হবে যাতে সেটা যেন কুঅভ্যাসে না পরিনত হয়। সেই জন্যই এই বয়সে ছেলেদের মাঝে মাঝে ল্যাংটোটা একটু পরীক্ষা করে দেখতে হয়। তোমরা না বললেও আমারও এটাই ইচ্ছা ছিল যে ভবিষ্যতে আমার আদরের ভাগ্নেগুলোর ওপর যখনি আমি ডাক্তারি করব ওদের একদম ল্যাংটো করেই দেখবো।ডাক্তারি পরীক্ষার বেশির ভাগ সময়টাই রাখব ওদের পেচ্ছাপআর পায়খানা করার জায়গাগুলো দেখার জন্য। ওদের এই বয়ঃসন্ধির সময়ে শরীরের এই জায়গাগুলো দেখাটাই তো বেশি দরকার। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

কিন্তু প্রথমদিনই ওদের ল্যাংটা করে দেখবনা – এটাই ঠিক করেছিলাম।ভেবেছিলাম আগে ওদের ডাক্তার হিসেবে গ্রহনযোগ্য হয়ে উঠি তারপর ঠিক সময়ে ওদের একদম ল্যাংটো করে দেব – এটাই আমার প্ল্যান ছিল। কিন্তু আজকে সকালে ব্যাপারটা একটু অন্যরকমই হলো।।।।।সেই জন্যই বোধহয় কি ভেবে গ্লাভসগুলো ব্যাগে ঢুকিয়েছিলাম

ডলুদি কি হলো বলনা, খুব মজার কিছু ঘটেছে মনে হচ্ছে, আজকেই সবকটাকে ল্যাংটো করে দিলে!

অফ!এর তো আর তর সইছেনা দেখছি।বললামনা অনেক মজার বাকি আছে

আচ্ছা বলো বলো।আর দুষ্টুমি করবনা

বিমলার কাছে খবরটা পেয়ে আমি ডাক্তারি ব্যাগটা বন্ধ করে সেটা হাতে নিয়ে, একটা বুক বাইরে রেখে, শাড়িটার আঁচলটা একটু ঠিক করে নিয়ে, দুটো বকের মাঝখানে খাঁজটা একটু এক্সপোজড রেখে,গলায়ে ঝোলানো স্টেথোস্কোপটা বুকের উপর ঠিক মাঝখানে সেট করে, মুখে মিষ্টি হাসি নিয়ে নিচে নেমে এলাম। যেটা এক্সপেক্ট করেছিলাম, আমার তিন ভাগ্নেই হকচকিয়ে গিয়ে প্রায় তড়াক করে সোফা থেকে উঠে পড়ল।হাঁ করে আমার দিকে তাকিয়ে রইলো, মুখে ফুটে উঠলো একরাশ বিস্ময়,তারা যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছেনা। তাদের এতদিনে শিক্ষিকা, তাদের নিজের ডলুমাসি আজ হটাথ একজন লেডিডাক্তার রূপে তাদের সামনে উপস্থিত হবে, এটা তারা ভাবতেই পারেনি কখনো।

আমি জানতাম এবারই আমার সাইকোলজিক্যাল কাউন্সেলিং শুরু করতে হবে আমার ভাগ্নেদের উপর যাতে ওরা এই প্রাথমিক শকটা কাটিয়ে ওঠে। এতদিন ওদের পড়াতে গিয়ে যেটা কখনো করতে হয়নি, আজ ওদের উপর ডাক্তারি করতে গেলে সেটাই করতে হবে, নিজের নারীত্বের সৌন্দর্য দিয়ে ওদের বয়ঃসন্ধিতে পড়া মনগুলোকে সম্মোহিত করতে হবে,মিষ্টি ব্যবহারে ওদের এই নতুন ডাক্তারের প্রতি আকর্ষিত করতে হবে।কারণ এটাত ওদের বইখাতা খুলে ওদের ক্লাসওয়ার্ক দেখা নয়, ওদেরজামাপ্যান্ট খুলে ওদের শরীরটা দেখা।এটা পড়ানোর থেকে অনেক বেশি অন্তরঙ্গ একটা প্রসেস।

আমি ওদের দিকে তাকিয়ে মিষ্টি করে হেসে বললাম, “কিরে,এরকম অবাক হয়ে কি দেখছিস? তোরা নিশ্চই শুনেছিস তোদের মায়েদের কাছে যে তোদের এই ডলুমাসি আসলে একজন ডাক্তার আর এখন থেকে আমি আবার ডাক্তারি শুরু করব। তবে আজ ডলুমাসিকে একজন ডাক্তার রূপে দেখে এরকম হতভম্ব হয়ে গেছিস কেন? মহিলা ডাক্তারের মজার চটি গল্প

প্রথমে কারুর মুখ দিয়েই রা বেরোচ্ছিল না। বিল্টুটাই প্রথম মুখ খুলল, আমতা আমতা করে বলল, না মানে ডলুমাসি, আমরা শুনেছি ঠিকই যে তুমি অনেকদিন আগেই ডাক্তারি পাশ করেছো কিন্তু এতদিন কোনো কারণে ডাক্তারি করোনি, শুধু স্কুলে বায়োলজি পড়িয়েছ, কিন্তু এখন আবার তুমি ডাক্তারি করবে বলে ঠিক করেছো। কিন্তু আজ হঠাথ তোমাকে এভাবে দেখব আমরা ভাবতে পারিনি।

তবে? তোরা তো অনেক কিছুই জানিস। হ্যা, তোরা ঠিকই শুনেছিস – আমি বায়ো সাইন্স নিয়ে বিএসসি পাস করার পরই আর জি কর মেডিকেল কলেজে চান্স পেয়ে যাই। তারপর খুব ভালো নম্বর পেয়েই ডাক্তারি পাস করি। কিন্তু জানিস, ইন্টার্নশিপ করার সময়েই বিভিন্ন হাসপাতালে আর হেলথসেন্টারে ঘুরে, সেখানকার অবস্থা দেখে আমি এমন আশাহত হয়ে গেলাম যে ডাক্তারি করার উত্সাহটাই হারিয়ে ফেললাম।সব জায়গাতেই একই অবস্থা – বেড নেই, ওষুধ নেই, যন্ত্রপাতি নেই।রোগীগুলোর কষ্ট দেখে দেখে আর ভালো লাগছিলনা। তাই সব ছেড়েছুড়ে ইস্কুলে পড়ানো শুরু করে দিলাম। তারপর তোদেরকেও বাড়িতে পড়ানো শুরু করলাম।

কিন্তু বেশ কিছুদিন ধরেই আবার আমার ডাক্তারি করার ইচ্ছেটা মনে জাগতে শুরু করলো। আর সেটার সূত্রপাত ইদানিং তোদের তিনজনেরই নানান অসুখে ভোগা দেখে। একে তোরা প্রতি সপ্তাহে চারদিন আমার কাছে পড়তে আসিস,তারওপর আসলে আমিতো একজন ডাক্তার,তাই তোদের কোনো অসুখ করলে আমিতো সবই দেখতে বুঝতে পারি। ইদানিং তোরা তিনটেই কোনো না কোনো সময় কিছু একটা অসুখে ভুগছিস। কখনো বিল্টু তোর পেটটা ভালো থাকছেনা, কখনো আবারসন্তুবাবুর গলায়ে ব্যথা কখনো আবার পল্টুটার জ্বরজ্বর ভাব। আর এইসব দেখে আমার খুব আফসোস হতে শুরু করলো। ভাবতে লাগলাম,ইস!আমি যদি এখন ডাক্তারিটা করতাম তাহলে কি আর তোদের অসুখগুলো এত বাড়াবাড়ি হতে দিতাম।ঠিক সময়ে তোদের পরীক্ষা করে ওষুধ দিয়ে দিতাম।ইদানিংতোদের অসুস্থ দেখলেই খুব ইচ্ছে করতে লাগলো তক্ষুনি গিয়ে মেডিকেল ব্যাগটা বের করে, স্টেথোটা কানে লাগিয়ে তোদের বুকগুলো দেখি, তোদের শুইয়ে দিয়ে তোদের পেট আর তলপেটটাগুলো হাত দিয়ে টিপে টিপে দেখি।কিন্তু কোনো রকমে নিজেকে সংবরণ করতাম,নাহলে হঠাথ তোদের ওপরডাক্তারি শুরু করলে তোরা একদম অবাক হয়ে যেতিস।

আরও ভাবতে লাগলাম যে শুধু আমার আদরের তিন ভাগ্নেই বা কেন, আমি ডাক্তারি করলে আরও কত লোকেরই তো সাহায্যে আসতে পারতাম। এই সব ভেবে ভেবে ঠিক করেই ফেললাম যে নাঃ,আর অপেক্ষা নয়, আমি আবার ডাক্তারি করব, রোগী দেখব। ভগবান আমাকে যখন ডাক্তার হবার সৌভাগ্য করে দিয়েছেন তখন রোগীর চিকিত্সা করাটাই আমার কর্তব্য, আমার দায়িত্ব।

আমি স্টেথোটা গলায়ে ঝুলিয়ে আয়নার সামনে দাঁড়ালাম, নিজেকে দেখে খুব ভালো লাগলো, মনে হলো এটাই তো আমার আসল রূপ,একজন লেডিডাক্তারের রূপ আর এই স্টেথোস্কোপটাই আমার আসল অলংকার। ঠিক করলাম সারা জীবনে আর কখনো এই ডাক্তার রূপ ত্যাগ করবনা,এখন থেকে সর্বক্ষণ আমার গলায়ে ঝুলবে এই স্টেথোস্কোপ আর সেটা আমি কানে লাগিয়ে যতক্ষণ পারব রোগীদের বুকগুলো দেখব।আর এতেই হবে আমার মনের তৃপ্তি।

নিজের স্টেথোস্কোপ ঝোলানো লেডিডাক্তার রূপটা আয়নাএ দেখতে দেখতেই তোদের কথা আবার মনে পড়ল। ভাবলাম তোদেরও নিশ্চই আমার এই ডাক্তার রূপটা ভালো লাগবে। এতদিন আমাকে একজন টিচার হিসেবে দেখেছিস তোরা।এখন থেকে একজন ডাক্তার হিসেবেও আমাকে দেখবি তোরা।

কিরে, বিল্টু, পল্টু, সন্তুবাবু ।।।। আমাকে এভাবে দেখতে কিরকম লাগছে তোদের? ভয় ভয় করছে না ভালো লাগছে ?

গীতা,এরই মধ্যে আমি লক্ষ্য করে নিয়েছিলাম যে আমি যখন আমার নতুন লেডিডাক্তার রূপের কথা ওদের বলছিলাম তখন আমাদের তিন বীরপুরুষই বেশ কয়েকবার আমার আঁচলের বাইরে বের করে রাখা বুকের দিকে তাকাচ্ছিল।

ওমা! সেকি ডলুদি, দেখেছ কিরকম পেকে গেছে ছেলেগুলো। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

দ্যাখো, এতক্ষণ ধরে তোমাকে কি বোঝালাম। ছেলেরা বয়ঃসন্ধি পেরলেই ওদের হরমোনাল চেঞ্জ হতে থাকে, ওদের প্রস্টেট থেকে টেষ্টস্টেরন রিলিজ হয়ে সেগুলো ওদের ল্যাংটোর তলায়ে ঝুলে থাকাটেস্টিকেলদুটোতে জমা হতে থাকে।সেই সময় থেকেই নারীর শরীরী সৌন্দর্য্য দর্শনে ওদের মনে যৌনাকর্ষণ তৈরী হয়।একমাত্র নিজের রক্তের সম্পর্ক ছাড়া যে কোনো মহিলাকেই দেখে ওরা আকর্ষিত হতে পারে। সে তার মাসি,পিসি,বৌদি, পাড়াতুতো দিদি যেই হোক না কেন। আমরা লেডিডাক্তাররা পুরুষরোগীদের এই যৌন আকর্ষণটাকেই কাজে লাগাই। সেই জন্যই তো আজকে আমার ভাগ্নেদের সামনে আমার বুকটা আঁচলের বাইরে বের করে রাখা।

ও,হ্যা ডলুদি,সত্যি তো,তুমিতো আগেই এই ব্যাপারটা আমাকে বুঝিয়েছিলে কেন লেডিডাক্তাররা নিজেদের বুকের এত যত্ন নেন। নিজের বুকের সৌন্দর্য্য দিয়েই তারা পুরুষ রোগীকে সম্মোহিত করে তাদের উপর ডাক্তারি করেন।

তো,তারপর কি হলো বালোনাগো ডলুদি?

যেই আমি বুঝলাম যে আমাদের তিন বীরপুরুষেরই তাদের ডলুমাসির সেক্সি লেডিডাক্তার রূপের প্রতি একটু একটু আকর্ষণ তৈরী হচ্ছে,ওদের চোখ চলে যাচ্ছে আমার বুকের দিকে,আমি ইচ্ছে করেই তখন জিজ্ঞাসা করলাম যে আমাকে গলায়ে স্টেথো ঝুলিয়ে কেমন লাগছে।

এবার পল্টু মুখ খুলল, “ডলুমাসি, তোমাকে একদম অন্যরকম লাগছে, আমরা এখনো ভাবতে পারছিনা যে তুমি আমাদের সেই ডলুমাসি,সত্যি বলতে কি খুব সুন্দর লাগছে তোমাকে।আগে কখনো তোমাকে এরকম গলায়ে স্টেথোস্কোপ ঝুলিয়ে দেখিনিতো ।আর তুমি আমাদের এত ভালবাসো আমরা এতদিন বুঝতেই পারিনি।আমাদের শরীর খারাপ দেখেই তুমি আবার ডাক্তারি শুরু করার কথাভেবেছো,অন্যদিন কত রেগে রেগে কথা বলো পড়াবার সময়ে,আজ এত আদর করে কথা বলছোআমাদের খুব ভালো লাগছে।”

যাক, আমাকে লেডিডাক্তার হিসেবে দেখে তোদের যে ভালো লেগেছে, তোরা যে আমাকে দেখে ভয় পেয়ে যাসনি এতে আমি অনেকটা নিশ্চিন্ত হলাম। অনেকেই সামনে ডাক্তারকে দেখলে একটু ঘাবড়ে যায়। তখন তাদের উপর ডাক্তারি পরীক্ষা করতে বেশ অসুবিধা হয়। কিন্তু তোদের যখন আমাকেলেডিডাক্তার হিসেবে সুন্দর লেগেছে তখন আজ তোদের উপর ডাক্তারি করতে আমার কোনো অসুবিধা হবেনা।এতদিন আমি তোদের টিচার ছিলাম, তোদের পড়াশুনা ঠিক করার জন্য আমাকে স্ট্রিক্ট থাকতেই হত। কিন্তু আজ তো তোরা আমার স্টুডেন্ট নোস, আজ তোরা আমার রোগী। তোদের ওপর আমি ডাক্তারি করব আজ। তাই আজ কি আর টিচারের মত বকতে পারি তোদের, আজকে তোতোদের আমাকে আদর করেই কথা বলতে হবে, রোগীদের সঙ্গে আদর করে কথা না বললে কি তাদের উপর ডাক্তারি করা যায়।

তক্ষুনি বিল্টু বলে উঠলো,আজকে ডাক্তারি করবে মানে ? মহিলা ডাক্তারের মজার চটি গল্প

ওমা, এতে এত অবাক হচ্ছিস কেন। তোদের এই ডলুমাসি যখন আবার ডাক্তারি শুরু করেছে, তখন তোদের ওপর ডাক্তারি করবেনা এটা হয় নাকি? আমার তো একটা কথা ভেবেই সবচেয়ে আনন্দ হচ্ছে যে এবার থেকে আর আমার আদরের ভাগ্নেগুলোকে অসুখে ভুগতে দেবনা, নিজের হাতে ওদের নিয়মিত পরীক্ষা করবো, ঠিক সময়ে ওদের সঠিক চিকিত্সাটা করবো।তাই ডাক্তারি শুরু করে যে তোদেরকেই প্রথম চিকিত্সা করব এটাতো আমি ঠিক করেই রেখেছিলাম। কিন্তু আমাকে আর বলতে হয়নি, আমি আবার ডাক্তারি করবো শুনে তোদের মায়েরাই আমাকে ধরল যে এখন থেকে আমারআদরের ভাগ্নেদের ডাক্তারির দায়িত্ব আমাকেই নিতে হবে। আর এতে আমার আপত্তির কোনো কারণই ছিলনা। তোদের জন্যই বিশেষ করে আমার ডাক্তারিতে ফিরে আসা।তার ওপর তোদের মায়েদের পারমিসন পেয়ে আমার মনটা আনন্দে ভরে উঠলো। আমি আর দেরী করতে চাইনি।তাই আজকেই তোদের দেখব বলে ঠিক করলাম। তোদের মায়েরাও খুব খুশি যে আজ থেকেই তাদের ডলুদি তাদের ছেলেদের ডাক্তারি শুরু করবে। এবার আমার আদরের ছোট ভাগ্নে মানে তোমার ছেলে, সন্তুবাবু মুখখুলল, “কিন্তু ডলুমাসি, আমাদের তো এখন তিনজনের কারুরই তেমন কিছু হয়নি। তবে শুধু শুধু তুমি আমাদের ওপর ডাক্তারি করবে কেন। আমরা তো আজ তোমার কাছে পড়তেই এসেছি।

“সন্তুবাবু, আমি জানি তোদের এই মুহুর্তে তেমন কোনো প্রবলেম নেই। সেই জন্যই তো আরও বেশি করে তোদের ডাক্তারি পরীক্ষা করা দরকার যাতে তোদের শরীর সব সময়েই এরকম ভালো থাকে। এটাকে বলে রুটিন চেক আপ, বুঝলি। আসলে সবারই নিয়মিত রুটিন মেডিক্যাল চেক আপ করানো উচিত। কিন্তু সকলের তো আর ডাক্তারখানায় বা হাসপাতালে গিয়ে এই সব করানো সম্ভব হয়না, তাইঅসুখ করলেই লোকেরা ডাক্তারদের কাছে আসে। কিন্তু, তোদের তো সেই ঝামেলা নেই, এখন তোতোদের এই ডলুমাসিই তোদের ডাক্তার। তাই, এখন থেকে আমিই তোদের নিয়মিত রুটিন চেক আপ করব। কি সন্তুবাবু, এবার বুঝেছিস তো কেন আজ ডলুমাসী তোদের ওপর ডাক্তারি করবে।”

সন্তুবাবু গোবেচারা মুখ করে বলল, বুঝেছি ডলুমাসি।

আমার হবু তিন রোগীর সঙ্গে প্রাথমিক আলাপটা ভালোভাবেই চলছে দেখে ভাবলাম এবার ওদের একটু ডাক্তারি পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করি।তাই ওদের আদর করে বললাম,”আয়তো আমার সাথে এদিকে,দ্যাখ তোদের জন্য কিরকম সুন্দর করে এই ঘরে ক্লিনিক সাজিয়েছি।এখন থেকে আমি তোদের নিয়মিত এই ঘরে নিয়ে এসে ডাক্তারি করব।এখানে সব ব্যবস্থা করে রেখেছি।”

আমি আগে থেকেই আমাদের বসার ঘরের লাগোয়া যে ছোট ঘরটা রয়েছে সেটাকে আমার ক্লিনিক রুম হিসেবে ঠিক করে রেখেছিলাম। আর যখন তোমাদের সাথে ঠিক করলাম যে আজকেই আমাদের তিন বীরপুরুষ কে আমি একজামিন করব,তাই তাড়াতাড়ি করেই সব জিনিসপত্রের ব্যবস্থা করে ফেলতে হয়েছিল । ঘরটায় সবুজ পর্দা লাগালাম, দেওয়ালএর গা ঘেঁষে একটা এক্জামিনাসন বেড সেট করলাম, তাতে সাদা চাদর আর বালিশ দিলাম, সেই দেওয়ালএই খাটের মাঝামাঝি একটা লাইটফিট করলাম যাতে লাইটটা রোগীকে শুইয়ে দিলে তার তলপেট আর আরো নীচের সব জায়গাগুলোর উপর আলো ফেলে। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

ডলু দি, আলোটা কেন ফেলতে হয়?

আসলে তলপেটের নীচ থেকেই রোগীদের শরীরে বিশেষ করে ছেলে রোগীদের শরীরে নানান রকম চর্মরোগ হয়। সেগুলো দেখতে গেলে একটু বেশি আলো লাগে তো তাই। যেমন ধরো আমাদের বীরপুরুষরা এখন যেসব কুঅভ্যাসগুলো করছে বললে, তারপর ওরা যদি ওদের ওই জায়গাটা ঠিক মত পরিষ্কার না করে তাহলে যেই আমি ওদের পেনিসএর উপরের নরম চামড়াটা নামিয়ে ভেতরের লাল মুখটা বের করে তার ওপর আলোটা ফেলবো,ওখানটাতে অবধারিত গুটি গুটি দাগ দেখতে পাবো।

ডলুদি সেই জন্যই তো আমরা চাই তুমি ওদের ল্যাংটোগুলো ভালো করে পরীক্ষা করো।তুমি লেডিডাক্তার বলে ওরা তোমাকে ল্যাংটো দেখাতে লজ্জা পাবে ওসব কিচ্ছু ভাবার দরকার নেই। আগে তো ওদের স্বাস্থ্য! দরকার হলে ওদের জোর করেই প্যান্টটা টেনে খুলে ল্যাংটা করে দাওতো তুমি! কিচ্ছু হবে না। পরে বাড়িতে এলে আমরা ওদের পরিষ্কার বলে দেব যে এখন থেকে ডলুমাসিই ওদের ডাক্তার আর উনার সামনে ওদের সব সময়েই ল্যাংটোটা দেখাতে হবে।এখন থেকে এটাই নিয়ম।

আরে, তুমি এত ব্যস্ত হচ্ছ কেন।আগে শোনোই না কি হলো।

হ্যা ডলুদি বলো। তুমি তো বলেইছ যে বেশ মজার ঘটনা আজকেই হয়েছে, তোমার গ্লাভস গুলোও কাজে লেগে গেছে।

আগে শোনো তো,তাহলেই তো সব জানতে পারবে।

তারপর তো আমাদের তিন বীরপুরুষ কে ঘরে ঢোকালাম।খাটের পাশে রাখা টেবিলে ট্রেতে রাখা ডাক্তারি যন্ত্রপাতি গুলোও ওদের দেখালাম, কোনটা দিয়ে নাক দেখে, কোনটা দিয়ে কানের ভেতরটা দেখে, কোনটা দিয়ে জিভটা চেপে গলার ভেতরটা দেখে, তারপর ব্লাড প্রেসার মাপার যন্ত্রটা দেখালাম।

এত অবধি ঠিকই চলছিল।এরই মধ্যে আমি আড় চোখে লক্ষ্য করছিলাম যে তিন নায়কই মাঝে মাঝেই আমার বুকের দিকে তাকাচ্ছে। আমিও তো এটাই চাইছিলাম। কিন্তু খুব হাসিও পাচ্ছিল। এই প্রথম নিজেরই ভাগ্নেদের তাদের ডলুমাসির ওপর যৌনআকর্ষণ দেখে হাসিতো পাবেই। কিন্তু কোনোরকমে হাসিটা চেপে রইলাম। মজার চটি গল্প

সবই ঠিক চলছিল কিন্তু এর পরেই দুটো ডাক্তারি যন্ত্রর ওপর ওদের চোখ পড়তেই ওদের মুখের চেহারাটা একদম বদলে গেল।

ডলু দি ,কি দেখল বলতো ওরা?

আর বোলোনা, আমিতো খেয়ালই করিনি যে একটা প্রক্টস্কোপ আর একটা ডুশ দেওয়ার যন্ত্র মানে লাল রবারের ব্যাগ আর তার সাথে লাগানো নজেল ফিট করা লম্বা রাবারের নল – এগুলো আরেকটা টেবিলের ওপর বের করা ছিল। বিমলাকে বলে রেখেছিলাম ওগুলো ওয়াশ করে ক্লোসেটএ তুলে রাখতে। ও বোকার মত ওগুলো বাইরেই রেখে দিয়েছে। আসলে কালকেই ওগুলো ব্যবহার করতে হয়ছিল আমাকে।

ওমা তাই নাকি ডলু দি!

হ্যা,আর বলো কেন।কাল সন্ধ্যেবেলা,তখন আমি প্রায় ক্লিনিক ঘরটা ঠিকঠাক করে বন্ধ করব করব করছি, ঠিক সেই সময়ে পাশের পাড়া থেকে একটা বত্রিশ তেত্রিশ বছরের ছেলে এসে হাজির, চেহারা আর পোশাক আষাক দেখে মনে হলো লেবারের কাজটাজ করে।

বলল,”ডাক্তার দিদি,আমার বন্ধু আপনার এই ডাক্তারখানার কাঠের কাজটাজ সব করেছে,ওই আমাকে আপনার কথা বলেছে। আমার রোজ পায়খানার করার সময়ে খুব যন্ত্রণা হচ্ছে।আপনি যদি একটু ওষুধটষুধ লিখে দেন।”

আমি কি করব ভেবে উঠতে পারছিলাম না। এই কিছুক্ষণ আগেই আমি সবে আমার ক্লিনিকটা সাজানো গোছানো শেষ করলাম, যাতে কালকে আমার আদরের ভাগ্নেগুলোকে এখানে এনে ডাক্তারি করতে পারি। আর আজকেই ভর সন্ধ্যেবেলা রোগী এসে হাজির। তার ওপর এত বড় একটা ছেলে। আমি সত্যি ভাবতে পারিনি যে প্রথম দিনই একজন লেডিডাক্তার হয়েও আমাকে একজন পুরুষ রোগীর ওপর ডাক্তারি করতে হবে।

প্রথমে ভাবলাম কোনো হাসপাতালে রেফার করে দিই, কিন্তু ওই সন্ধ্যেবেলা আর কোথায় পাঠাবো। আর সকালে বেচারার কাজের ক্ষতি হবে। সেই জন্যই এত আশা করে সন্ধ্যেবেলা এসেছে আমার ক্লিনিকে। তাই কিকরেই বা ফিরিয়ে দিই ওকে।

কিন্তু তারপরেই আবার মনে হলো, ছেলেটা যে ধরনের শারীরিক অসুবিধার কথা বলছে, তাতেতো ওর রেক্টামটা মানে পায়খানা করার জায়গাটা দেখতে হবে আমাকে। আর সেটা করতে গেলেই তো ওখানটাতে আঙ্গুল ঢোকাতে হবে আমাকে। মজার চটি গল্প

ডলুদি, কি বলছ তুমি! তুমি তো তোমার ভাগ্নেদেরই প্রথমদিন ঐসব জায়গায় হাত দেবেনা বলে ঠিক করেছিলে। আর তার আগেই তোমাকে এত বড় একটা ছেলের ওখানটায় হাত ঢোকাতে হলো। আমার তো ভেবেই কিরকম উত্তেজনা হচ্ছে।

সেটাই স্বাভাবিক গীতা। আমারো এটা ভেবেই সারা শরীরে আমার একটা শিহরণ বয়ে গেল। এই সবে আমি ডাক্তারি শুরু করেছি, কিন্তু কোনো রোগীর ওপর এই ধরনের ডাক্তারি পরীক্ষা করার জন্য আমি একেবারেই প্রস্তুত ছিলাম না। তার ওপর রোগীটি মহিলা হলেও তাও বা কথা ছিল। কিন্তু এ তো একজন পুরুষ রোগী। নিজের ছোট ছোট ভাগ্নেদের পরীক্ষা করে দেখবো, সেটা অন্য ব্যাপার। তার জন্যযদি ওদের পেনিস, টেস্টিস বা রেকটামে আমাকে হাত দিতেও হয় তাতে আমি এতটুকু ইতস্তত করবো না। কিন্তু সম্পূর্ণ অপরিচিত একটা এত বড় ছেলেকে হটাথ এভাবে দেখতে হবে।।।

এই সব ভাবছি, হটাথই ছেলেটা একটু কাকুতির সুরেই বলে উঠলো “ডাক্তার দিদি, বড় কষ্ট পাচ্ছি,তাই হটাথ আপনার কাছে চলে এসেছি। যদি একটু আমার চিকিত্সা করেন তো বড় উপকার হয়।”

ছেলেটির করুণ স্বরে ওই কথাটা শুনে আমি আর স্থির থাকতে পারলাম না। আমার নারী হৃদয়, আমার ডাক্তার সত্ত্বা আমার সমস্ত অস্বস্তিকে ছাপিয়ে গেল। আমি তখন এটাই ভাবলাম, সত্যি তো! আমি একজন ডাক্তার, একজন রোগী রোগের যন্ত্রনায় কষ্ট পেয়ে আমার কাছে এসেছে। সে একজন পুরুষ হয়ে আমার মত একজন মহিলা ডাক্তারের কাছে দেখাতে এসেছে, আর আমি কিনা একজন ডাক্তার হয়ে সংকোচ করছি। তখনি মন ঠিক করে ফেললাম, ছেলেটিকে আমিই দেখবো, তার জন্য ওরশরীরের যেখানেই আমাকে হাত ঢোকাতে হোক না কেন, আমি বিন্দুমাত্র ইতস্তত করবনা।

সত্যি, ডলু দি, তুমি যতার্থই একজন দয়াময়ী লেডি ডাক্তার। তারপর কি করলে বলোনাগো ডলুদি।

আমি নিজেকে সামলে নিয়ে, মুখের সমস্ত অসস্ত্বি ভাব কাটিয়ে ছেলেটিকে বললাম,”ঠিক আছে ভাই,আমি তোমার চিকিত্সা করবো, তোমাকে ওষুধও লিখে দেব, কিন্তু তার জন্য তো ভাই আমাকে তোমার পায়খানার জায়গাটা একটু দেখতে হবে যে। তুমি এক কাজ করতো ভাই,ওই খাটটাতে শুয়ে পড়তো গিয়ে, দেওয়ালএর দিকে পাশ ফিরে শোবে কেমন, আর প্যান্ট,জাঙ্গিয়া সব একদম হাঁটুর নিচে নামিয়ে দাও। কোনো ভয় নেই, আমি একটু দেখে নিই ওখানটা।” মজার চটি গল্প

যা হয়,প্রথমে শুনে ওর মুখটা লজ্জায়ে লাল হয়ে গেল। কিন্তু ওরও তো উপায় নেই।এই মুহুর্তে ও একজন অসহায় রোগী, তাই বাধ্য ছেলের মত আমার কথা শুনে গিয়ে প্যান্ট,জাঙ্গিয়া সব নিচে নামিয়ে শুয়ে পড়ল। আমি হাতে গ্লাভস পরে এক্জামিনেসন বেডের দিকে এগিয়ে গেলাম। ছেলেটার উন্মুক্ত পাছাদুটো দেখতে পেলাম, অনেকদিন পর এরকম অর্ধউলঙ্গ পুরুষ রোগীকে দেখছি। মনের মধ্যে একটা অদ্ভুত উত্তেজনা রয়েই গিয়েছিল। কোনো রকমে নিজেকে সামলে গ্লাভস পরা হাতের আঙ্গুলে লিগ্নকেন জেলি লাগিয়ে সেটা আলতো করে ওর রেক্টামএ ঢুকিয়ে দিলাম। একজন মহিলার আঙ্গুল নিজের ওরকম একটা স্পর্শকাতর জায়গায় ঢুকতেই ছেলেটির সারা শরীর কেঁপে উঠলো। আমার শরীরেও একটা শিহরণ খেলে গেল। কিন্তু আঙ্গুলটা ঢোকাতেই বুঝলাম ভেতরে পায়খানা ভর্তি।

তখন বললাম ওকে,”ভাই এভাবে তো দেখা যাবে না।তোমার রেক্টামএ পায়খানা রয়েছে, ওগুলো তো ওয়াশ করে একদম বের করতে হবে। তাই তোমাকে ডুশ দিতে হবে।” ও বেচারা তখন আর কি বলবে।এমনিতেই ও ভাবতে পারেনি যে একজন লেডিডাক্তার এভাবে ওর রেক্টামএ আঙ্গুল ঢোকাবে,তাতেই ও লজ্জায়ে দিশাহারা হয়ে গেছে।বাধ্য ছেলের মত বলল,”ঠিক আছে ডাক্তারদিদি,আপনি যা ভালো বোঝেন।”

“ঠিক আছে ভাই, তুমি এভাবেই শুয়ে থাক কেমন। আমি তোমাকে ডুশ দেওয়ার জিনিসপত্রগুলো নিয়ে আসছি কেমন। ভয়ের কিচ্ছু নেই, একদম রিলাক্স করো”।

ছেলেটা আবার ভয়ে ভয়ে জিজ্ঞেস করলো, “ডাক্তার দিদি, আমাকে ডুশ দেবেন বললেন, এটা কি কোনো ইনজেকসন, আমার ব্যথা লাগবেনা তো বেশি?”

আমি এবার হেসে ফেললাম, “না না ভাই, এটা কোনো ইনজেকসন নয়। এটা তোমাকে পায়খানা করানোর জন্য একটা ট্রিটমেন্ট। আমি তোমার পায়খানা করার জায়গাটায় এটা নল ঢুকিয়ে তার ভেতর দিয়ে একটু ওষুধ মেশানো জল তোমার কোলন-এ বা মলনালিতে ঢোকাব কেমন, যত জলটা ভেতরে ঢুকবে, তত তোমার পায়খানাটা বেরিয়ে যাবে আর তোমার মলনালিটা একদম পরিষ্কার হয়ে যাবে। তারপর আমি ওই জায়গাটা পরীক্ষা করতে পারব আর বুঝতে পারব যে তোমার ওখানটাতেকেন যন্ত্রণা হচ্ছে। “

এবার বুঝেছতো আমি কিভাবে তোমাকে ডুশ দেব। ঠিক আছে, তুমি শুয়ে থাক কেমন, আমি সব কিছু তৈরী করে আসছি কেমন।

আমি ওকে ওই ভাবেই শুয়িয়ে রেখে ক্লোসেট থেকে ডুশ দেওয়ার জন্য রাবারের হটওয়াটার ব্যাগ,লম্বা নল আর একটা সরু মুখের নজেল বের করলাম,তারপর পাশের লাগোয়া বাথরুমের গিজার থেকে একটু ঠান্ডা-গরম জল ভরলাম ব্যাগটাতে, তারপর তাতে একটু ক্যাসটায়ীল সাবান মেশালাম,তারপর জল ভর্তি ব্যাগ,রাবারের নল আর নজেলটা একটার সঙ্গে আরেকটা ফিট করলাম।এইভাবে ডুশ দেওয়ার সাজসরঞ্জাম রেডি করে হটওয়াটার ব্যাগটা উল্টো করে একটা চাকা লাগানো লোহার স্ট্যান্ড এ ঝোলালাম। তারপর সেটা এক্জামিনাসন বেডের কাছে ঠেলে নিয়ে এলাম। তারপর পাইপের শেষ প্রান্তে ঠিক যেখানে নজেলটা লাগানো আছে সেখানে একটা ক্লিপ আটকে দিলাম, যাতে সাবান মেশানো জলটা বেরিয়ে না আসে। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

এবার নজেলে ভালো করে লিগ্নোকেন জেল লাগিয়ে সেটা ছেলেটার রেকটামের কাছে নিয়ে গেলাম। ওর উন্মুক্ত পাছা দুটো দেখে আবার আমার শরীরে একটু শিহরণ খেলে গেল। আবার সঙ্গে সঙ্গে মনের মধ্যে একটু দুষ্টুমি ভরা আনন্দও খেলে গেল। কারণ একটু পরেই আমি এই সামনে শায়িত পুরুষটির উন্মুক্ত পাছাদুটোর ফাঁক দিয়ে একটা নল ঢোকাব। যেকোনো মহিলা ডাক্তার বা নার্সদের কাছেই এই একটা ব্যাপার ভিষণ মজার উপকরণ যখন তারা কোনো পুরুষ রোগীর রেক্টামএ ডুশ দেওয়ার জন্য নল ঢোকায়।

গীতাও হেসে বলল, “ডলুদি, সত্যি ব্যাপারটা খুবই মজার, আমার তো দৃশ্য টা কল্পনা করেই হাসি পাচ্ছে। তোমরা এটা করার সময়েও খুব মজা পাও বুঝি?”

“গীতা, যতই আমরা ডাক্তার বা নার্স হই না কেন, আমরাও তো মেয়ে। তাই সামনে একজন পুরুষকে শুইয়ে দিয়ে, তার পাছাদুটো এক্সপোজ করে সেখানে নল ঢোকাবার সময়ে আমাদের একটা অদ্ভূত মজার ফিলিং হয়, তারপর যখন ওদের পায়খানা বেরিয়ে যায়, তখন আত্মতৃপ্তিতে মন ভরে যায়, মনে হয় একজন মেয়ে হয়ে আমরা একজন পুরুষের পায়খানা বের করে দিচ্ছি।”

যাই হোক, নিজের মনের দুষ্টুমি ভরা আনন্দ, উচ্ছলতাকে সামনে নিয়ে, ছেলেটাকে বললাম, “ভাই,আমি তৈরী, এবার আমি তোমাকে ডুশ দিচ্ছি কেমন।” বলে রবারের নলের শেষে লাগানো নজেলটা ছেলেটার রেকটামের ফুটো দিয়ে ভেতরে ঢুকিয়ে দিলাম। ওকে বললাম, ভাই একদম রিলাক্স করো কেমন, তোমাকে আমি এখন ডুশ দিচ্ছি। বলে নজেলের ক্লিপটা খুলে দিলাম।

ছেলেটা এর আগে ডুশ নিয়েছে বলে হলনা। প্রথম জলটা ওর রেকটামে ঢুকতেই ও একটু ছিটকে উঠলো, ভয় ভয় বলল, “ডাক্তারদিদি লাগবে না তো বেশি।”

আমি প্রায় হেসে ফেলেছিলাম। একটু হেসে হেসেই বললাম, “কোনো ভয় নেই।” বলে এক হাতে ডুশ এর নজেল্টা ওর রেকটামে চেপে ধরে অন্য হাতে ওর একটা পাছা একটু টিপে দিয়ে বললাম “পাছা দুটো একদম নরম করে রাখো কেমন। দেখবে, একদম লাগবে না।”

তারপর ও চুপচাপই শুয়ে ডুশ নিচ্ছিল, প্রায় সাতশো মিলিলিটার জল ঢুকে যাবার পর ওর পেটে ক্র্যাম্প শুরু হলো, ও সঙ্গে সঙ্গে উঃ আঃ করতে লাগলো।

আমি জানতাম ওর পেটের ওই যন্ত্রণাটা খুবই নরমাল, মানে জলীয় ওষুধটা ওর পেটে ওয়াশিং শুরু করছে।আমি ওকে বললাম “কোনো ভয় নেই, ডুশ দিলে এটা একটু হবে ভাই, দেখি কোথায়ে ব্যথা করছে?”বলে আমার একটা হাত দিয়ে ওর পেটটা টিপতে লাগলাম। তারপর জলটা ওর পেটে আরো ভালো করে সার্কুলেট করানোর জন্যে আমি হাতটা ওর পেটের চারপাশে ঘুরিয়ে ঘুরিয়ে মাসাজ করতে লাগলাম। মজার চটি গল্প

“সত্যি!ডলুদি তুমি কত যত্ন নাও তোমার পেসেন্টের,ওই সন্ধেবেলায় অত বড় একটা ছেলেকে শুইয়ে দিয়ে কত রকমের ডাক্তারি করলে।তুমি যে এরকম দয়াময়ী লেডিডাক্তার সেটা আমরা খুব ভালই জানতাম,সেই জন্যই তো ছেলেগুলোকে তোমার হাতে দিতে চাইছি।”

সে তো ঠিক আছে, এই সময়েই একটা মজা হলো।

আবার মজা!কি হলো বলনাগো ডলুদি?

আরে, ছেলেটাকে তো আমি আমার হাতটা ঘুরিয়ে ঘুরিয়ে ওর পেটে মাসাজ দিচ্ছিলাম, আরেক হাতে নজেলটা ওর রেকটামে চেপে ধরেছিলাম, ওর ক্র্যাম্পটাও একটু কমে এলো তখন। আবার জলের সার্কুলেসনটা বাড়াবার জন্য হাতটা আরো নিচে নামিয়ে ওর তলপেটটাও মাসাজ করতে লাগলাম,এদিকে আমারও খেয়াল নেই যে ও বেচারাতো আমার আদেশ মেনে বাধ্য ছেলের মত ওরপ্যান্ট,জাঙ্গিয়া সবই হাঁটুর নিচে নামিয়ে রেখেছে আর আমি ওর পেছনে দাঁড়িয়ে থাকার ফলে ওর সামনেটা দেখতেও পাচ্ছিলাম না।তাই ভুলেই গেছিলাম যে ছেলেটার ল্যাংটোটাও তো এক্সপোসড হয় আছে। এবার হাতটা তলপেটে মাসাজ করার জন্য একবার একটু বেশি নিচে নামাতেই সেটা ওরল্যাংটোটাকে ছুঁয়ে গেল, ওর শরীরটা আবার একটু কেঁপে উঠলো, আমি বুঝলাম কি হয়েছে।এবার আবার আমার জোরে হাসি পেয়ে গেল।কিন্তু পেসেন্টের তলপেটের মাসাজটাতো তখন বন্ধ করতে পারিনা।তাই যতবার হাতটা নিচে নামাচ্ছি ততবারই সেটা ওর ল্যাংটোটাকে ছুঁয়ে যেতে লাগলো, আরআস্তেআস্তে আমি বুঝতে পারলাম যে ওর ল্যাংটোটা শক্ত হয়ে যাচ্ছে।

ওমা,ডলুদি তাই নাকি? কি বলছ গো! তো তুমি কি করলে,ওকে ধমক দিলে?

এমা, ছিঃ ছিঃ। পেসেন্টকে ধমক দেব কিগো,এটা তো খুবই নরমাল ব্যাপার আমাদের কাছে, আমরা লেডি ডাক্তাররা ছেলে পেসেন্টদের পরীক্ষা করলে, বিশেষ করে ওদের ল্যাংটোতে হাত দিলে ওদের পেনিসে ইরেকসেন হবেই।আর তোমাকে তো আগেই বলেছি যে এমনিতেই ছেলে পেসেন্টরা আমাদের লেডিডাক্তারদের নারীত্বের সৌন্দর্য্যের প্রতি যৌন আকর্ষণ বোধ করে। আর সেটা আমরা কি করে বুঝতে পারি বলতো। ছেলে পেসেন্টদের ওপর ডাক্তারি করার জন্য যখন ওদের শুইয়ে দিয়ে,আমরা গলায় স্টেথো ঝুলিয়ে ওদের সামনে দাঁড়াই, তখন ওদের শরীরের পেটের নিচের অংশটারদিকে তাকালেই পরিষ্কার দেখতে পাই যে ওদের পেচ্ছাপের জায়গার কাছটা প্যান্টটা বেশ ফুলে রয়েছে। ডাক্তার হিসেবে আমাদের বুঝতে অসুবিধা হয় না যে প্যান্ট আর জাঙ্গিয়ার ভেতরে থাকা ওদের ল্যাংটোটা ইরেকটেড হয়ে গেছে। আর সেটার কারণ যে আমাদের লেডিডাক্তার রূপের প্রতি ওদেরতীব্র যৌন আকর্ষণ সেটাও বুঝতে পারি।

আর এ বেচারার ক্ষেত্রেতো আমি সোজা ওর ল্যাংটোতে হাত ঠেকাচ্ছি,তার ওপর ওকে প্রায় উলঙ্গ করে দিয়েছি,ওর পাছায়ে নল ঢুকিয়ে ডুশ দিচ্ছি,ও তো তখন সম্পূর্ণ অসহায় একটা পুরুষ,একজন নারী ওর সমস্ত কিছু কন্ট্রোল করছে, সেই নারীর প্রতি ওর পুরুষাঙ্গে যৌন আকর্ষণ হওয়াটা খুবইস্বাবাভিক। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

তুমি কি করলে ডলু দি?

দেখো, আমরা লেডিডাক্তাররা যতই পেশাদার হই না কেন, প্রথমে তো আমরা মেয়ে তাইনা। তাই একজন পুরুষকে উলঙ্গ অবস্থায় দেখলে, তাদের লম্বা শক্ত হয়ে যাওয়া পুরুষাঙ্গটা দেখলে আর পাঁচজন মহিলার মতো আমাদেরও মনে আর শরীরে প্রাকৃতিক ভাবেই যৌন উত্তেজনা তৈরী হয়, শক্তপুরুষাঙ্গটা হাত দিয়ে চেপে ধরার ইচ্ছা জেগে ওঠে। কিন্তু এই সময়েই আমাদের লেডিডাক্তারদের খুবই সংযত থাকতে হয়, নিজেদের মনের আর শরীরের যৌন উত্তেজনাগুলোকে প্রশমিত করে এমন ভাব করতে হয় যেন কিছুই হয়নি। আমিও ঠিক তাই করলাম, মাসাজ করতেই লাগলাম আর আমারহাতটা ওর শক্ত হয়ে যাওয়া ল্যাংটোটাতেও ঠেকতে লাগলো।

আমি স্ট্যান্ডএ ঝোলানো রাবারের ব্যাগটা হাত দিয়ে টিপেই বুঝতে পারলাম যে এতক্ষণে ছেলেটার কোলনে আমি প্রায় এক লিটার ডুশ দিয়ে দিয়েছি। একটু পরেই ওর বেশ জোরে পায়খানা পেয়ে গেল। আমি নলটা ভেতরে ঢুকিয়েই ওকে আস্তে করে বেড থেকে নামালাম,নিচে নেমে দাঁড়াতেই ওর প্যান্ট আর জাঙ্গিয়াটা একেবারে গোড়ালির কাছে নেমে গেল।

এই প্রথম আমি ওর সামনেটা দেখলাম, পেনিসটা তখনও লম্বা,শক্ত হয়ে আছে। ও সঙ্গে সঙ্গে দুহাত দিয়ে ওটা ঢাকার চেষ্টা করলো। আমি আবার নিরাসক্ত ভাব করে বললাম,”ঐদিকে বাথরুম আছে,ওখানে চল কেমন,আমি ডুশটা পেছনে ধরে আছি, ওটা বার করে নিলে তোমার রেক্টাম দিয়ে জলটা বেরিয়ে আসবে। তুমি প্যান্টটা এখানেই ছেড়ে যাও,নইলে হাঁটতে গেলে পড়ে যাবে। “

এমনিতেই ঘটনা প্রবাহে ওর চোখমুখ শুকিয়ে গেছে,তাই আর কথা বলার অবস্থা ছিলনা।প্যান্ট আর জাঙ্গিয়াটা গোড়ালি থেকে ছাড়িয়ে একদম ল্যাংটো হয়ে আস্তে আস্তে বাথরুমের দিকে এগোতে লাগলো।আমি পেছন পেছন নলটা চেপে ধরে রইলাম ওর রেকটামে।ওকে বললাম,”দেখো ভাই,প্রথমে অনেকটা জল বেরোবে তোমার রেক্টাম দিয়ে কেমন, তুমি ভয় পেওনা কিন্তু,তারপর পায়খানাহবে।” ঠিক বাথরুমের মুখটাতে আমি ওর রেক্টাম থেকে নলটা টেনে বার করে নিলাম।ও বাথরুমে ঢুকে গেল।

এবার আমাকে খুব তাড়াতাড়ি তৈরী হয় নিতে হলো, ছেলেটা বাথরুম থেকে বেরোলেই ওর আসল পরীক্ষাটা করতে হবে। আমি ঠিক করলাম যে ওকে যখন ডুশ দিয়ে কোলনটা একদম ক্লিন করেই দিলাম তখন শুধু আমার আঙ্গুলটা ঢুকিয়ে না দেখে প্রক্টস্কোপ দিয়ে দেখলেই ভালো হবে।

আচ্ছা ডলুদি, প্রক্টস্কোপটা ঠিক কি জিনিস বলনাগো। আগে তোমাকে জিজ্ঞাসা করা হয়নি। তুমি বলেছিলে যে ওটা আর ডুসের যন্ত্রগুলো দেখেই আমাদের ছেলেগুলো খুব ঘাবড়ে গিয়েছিল। মজার চটি গল্প

হ্যা, ওটা বলতে গিয়েই তো এই ছেলেটার প্রসঙ্গটা এসে পড়ল। বুঝিয়ে বলছি তোমায়।

প্রক্টস্কোপ হল একটা স্টেনলেস স্টীলএর যন্ত্র, যেটা দিয়ে আমরা পেসেন্টদের পায়খানা করার জায়গাটা বেশি করে ফাঁক করে ভেতরটা পরীক্ষা করি। প্রথমে ওই যন্ত্রটা আস্তে আস্তে পেসেন্টএররেক্টাম দিয়ে ঠেলে ভেতরে ঢোকাই। তারপর ওই যন্ত্রর ভেতরে একটা স্প্রিং রয়েছে, সেটার স্ক্রুটা ঘুরিয়েঘুরিয়ে আস্তে আস্তে স্প্রিংটা রিলিজ করতে থাকি। তার ফলে যন্ত্রটার দুদিকে দুটো স্টিলের প্লেট আছে,সে দুটো দুপাশে খুলতে থাকে আর তার সাথে সাথে রেক্টামএর মুখটা ঠেলে হাঁ করে দিতে থাকে।তারপরে আমরা খুব সহজেই একটা পেন্সিল টর্চ দিয়ে পেসেন্টএর কোলনের ভেতরটা দেখে নিতে পারি।
ও বাব্বা ! তুমি ওরকম একটা স্টিলের যন্ত্র ছেলেটার পায়খানা করার জায়গাটায় ঢোকালে আর তারপর ওর রেক্টামটা দুদিকে ফাঁক হয়ে হাঁ হয়ে থাকলে ওর তো বেশ যন্ত্রণা হবে তাইনা গো ?

গীতা, সেটা তুমি ঠিকই বলেছ। আমাদের মেয়েদের মতো ছেলেদের পাছাদুটোতো আর অত নমনীয় হয়না, বেশ শক্ত আর স্টিফ হয় কারণ ওদের হিপ বোনস বা পাচার হাড়গুলো আমাদের মেয়েদের চেয়ে অনেক স্ট্রং হয়। তাই আমরা ছেলেদের প্রক্টস্কোপি করলে, ওদের রেকটামে একটু বেশিই যন্ত্রণাহয়। কিন্তু ডাক্তারি প্রয়োজনেই আমাদের এই ডায়গনোসটিক্সটা করতে হয় ছেলেদের উপর। আর সেই জন্যই ছেলেদের প্রক্টস্কোপি করার সময় আমরা ওদের রেকটামে যতটা সম্ভব ভেতরে আঙ্গুল ঢুকিয়ে ভালো করে লিগ্নোকেন জেল লাগিয়ে দিই। স্টিলের যন্ত্রটার ওপরেও পুরু করে জেল মাখিয়ে রাখি।

দেখ, ডাক্তারি করার সময়ে পেসেন্টকে যন্ত্রণা দিতে আমাদেরও খারাপ লাগে। কিন্তু এব্যাপারে আমরা নিরুপায়। রোগীর ওপর যেকোনো ডাক্তারি পদ্ধতি প্রয়োগ করার সময়ই আমাদের মনকে দুর্বল করলেচলেনা। আমি জানতাম যে এই ডাক্তারিটা করলে ছেলেটার বেশ যন্ত্রণা হবে। কিন্তু তারপর ভাবলাম যে সেটা ওকে বোঝালেই হবে যে ওর ভালোর জন্যই এই যন্ত্রনাটা আমাকে দিতে হচ্ছে ওর রেকটামে। আর এত বড় ছেলে,ওর রেকটামে প্রক্টস্কোপ ঢোকানোর যন্ত্রনাটা নিশ্চই ও সহ্য করতে পারবে। আর সত্যি বলতে কি আমি নিজেও খুব উত্সাহিত বোধ করছিলাম যে এতদিন পর ডাক্তারি শুরু করেইএকটা এত বড় ছেলের রেক্টামএ প্রক্টস্কোপি করার সুযোগ পাচ্ছি বলে। বাংলাদেশী হিজাবি মুসলিম মেয়ের সাথে গ্রুপ চুদাচুদি

সেকি ডলুদি, এই যে তুমি বললে যে ডাক্তারি করার সময়ে রোগীকে যন্ত্রণা দিলে তোমার খুব খারাপ লাগে, তাহলে তুমি একই সাথে এই ডাক্তারিটা করার জন্য এত উন্মুক হচ্ছিলে কি করে।

গীতা, এটা আমাদের মানে লেডিডাক্তারদের একটা অত্যন্ত জটিল মনস্তত্ত্ব। যেটা তোমাদের বুঝিয়ে বলা খুবই কঠিন। তুমি আমার সাথে এত ফ্র্যান্ক, তাই তোমাকে বলছি। মজার চটি গল্প

এটা তো ঠিকই যে আমরা লেডিডাক্তাররা যখন কোনো রোগীর ওপর অত্যন্ত যন্ত্রণাদায়ক কোনো চিকিত্সাপদ্ধতি প্রয়োগ করি, তখন আমাদের নারীহৃদয় খুবই কাতর হয় ওঠে, কারণ দয়ামায়া আমাদের নারী চরিত্রের একটা স্বাবাভিক অনুসঙ্গ। কিন্তু যখন আমরা কোনো পুরুষ রোগীর ওপর এই ধরনের যন্ত্রণাদায়ক ডাক্তারি করি তখন সেটাই বদলে যায় এক ধরনের বিজয়িনীর গর্বের আনন্দে। আমাদের ডাক্তারির যন্ত্রনায় যখন পুরুষ রোগীরা কাতরভাবে কাকুতি মিনতি করতে থাকে যেমন ধরো ওদের কুকুর কামড়ালে আমরা যখন ওদের পেটে ইনজেকসন দিই, বা ওদের পেচ্ছাপ আটকে গেলে ওদের ল্যাংটোর ফুটো দিয়ে একটা স্টিলের রড ঢুকিয়ে উরেথ্রাটা ডাইলেট করে দিই, তারপর পেচ্ছাপ বার করার জন্য ওই ফুটোটার মধ্যেই ক্যাথেটার টিউব ঢুকিয়ে রাখি কিম্বা হাইড্রসিল হলে ওদের স্ক্রোটামে ছুঁচ ফুটিয়ে জল বের করি বা যখন ওদের রেকটামে প্রক্টস্কোপ ঢোকাই (যেটা এখন এইছেলেটার ওপর করতে চলেছি), ছেলেদের ওপর এই সবকটা ডাক্তারি করার সময়েই ওরা যখন তীব্র যন্ত্রনায় কাতর হয়ে অসহায়ভাবে শুয়ে থাকে, তখন আমরা লেডিডাক্তাররা মনে একটা অদ্ভূত পরিতৃপ্তি বোধ করি। উলঙ্গ পুরুষ রোগীগুলোকে দেখে আমাদের মনে হয় এ যেন পুরুষের ওপর নারী শক্তির জয় আর আমরা লেডি ডাক্তাররা সেই নারীশক্তির প্রধান পরিধায়ক।

তাই হাসপাতাল বা নার্সিংহোমে কিম্বা প্রাইভেট ক্লিনিকে, পুরুষ রোগীদের ওপর কোনো যন্ত্রণাদায়ক চিকিত্সা করার দরকার পড়লে, বিশেষ করে সেটা যদি তাদের উলঙ্গ করে তাদের পুরুষাঙ্গে বা মলদ্বারে প্রয়োগ করতে হয়, সেই ডাক্তারিগুলো করার জন্য পুরুষ ডাক্তাররা আসার আগেই মহিলাডাক্তাররাই মহা উত্সাহে এগুলো করতে এগিয়ে আসেন। কারণ পুরুষদের উলঙ্গ করে তাদের পুরুষাঙ্গে ডাক্তারি যন্ত্রণা দিতে লেডিডাক্তারদের তর সয় না।

ডলুদি, আমি তোমাদের লেডিডাক্তারদের এই মনস্তত্ততা বেশ ভালই বুঝতে পেরেছি। আমি ডাক্তার না হলেও একজন মেয়ে হিসেবে এটা ভেবে আমার মনেও বেশ শিহরণ হচ্ছে। আর তোমাদের লেডিডাক্তারদের প্রতি আরও বেশি গর্ববোধ হচ্ছে। আমারও মনে হচ্ছে যে তোমরা লেডিডাক্তাররা ডাক্তারি করার সময়ে পুরুষ রোগীদের উলঙ্গ করে ওদের ওপর যন্ত্রণাদায়ক চিকিত্সাগুলো করো বলেই হয়ত ওরা এখনো নারীদের কিছুটা সমীহ করে, শ্রদ্ধা করে। রোগগ্রস্থ হয়ে একজন মহিলা ডাক্তারেরসামনে উলঙ্গ হয়ে শুয়ে, তারপর সেই নারীর হাতে নিজের পুরুষাঙ্গে ছুঁচ ফোঁটানোর তীব্র যন্ত্রণা পেয়ে ওরা বুঝতে পারে যে মহিলারা কত শক্তিময়ী। তোমরা লেডিডাক্তাররা সত্যি নারীজাতির শক্তির প্রতিক।

গীতা, তুমি সত্যিই আমার লক্ষী বোনটি। একজন ডাক্তার না হয়েও কত সহজেই তোমার এই ডাক্তারদিদির মনস্তত্ত্বটা বুঝতে পারলে তুমি।

ডলুদি, আজ আমি একটা ব্যাপার একদম ঠিক করে ফেলেছি। এখন থেকে আমার বাড়ির সব ছেলেদের ডাক্তারি তুমিই করবে, সন্তুর ওপর তো নিশ্চই, সেই গল্পটা তো এখনো শোনা বাকি রয়ে গেল। এছাড়া তোমার জামাইটিকেও মানে আমার পতিদেবতাটিকেও এখন থেকে কিন্তু তোমার কাছেই পাঠাবো আমি। ওদের দুজনকেই তুমি যেমন ভাবে চাইবে ডাক্তারি করবে। আমার তাতেসম্পূর্ণ সমর্থন থাকবে। আমি জানি এতে ওদের স্বাস্থ্য তো ভালো থাকবেই এছাড়া মহিলাদের প্রতি ওদের শ্রদ্ধা বাড়বে আর নিজেদের পৌরুষের গর্ব আমাদের ওপর আর ফলাতে পারবেনা। মজার চটি গল্প

গীতা, আমার সোনা বোনটি! আমার কাছে এর থেকে আনন্দের প্রস্তাব আর কি হতে পারে। আমি ডাক্তারদিদি হয়ে আমার বোনের পরিবারের সকলকে পরীক্ষা করব, সবাই আমার কাছে দেখাতে আসবে, এটাই তো সবসময় চাইব। কিন্তু অনেক সময় বাড়ির ছেলেরা সংকোচ করে মেয়ে ডাক্তারের কাছে আসতে চায় না, তা সেই মেয়ে ডাক্তার তাদের আত্মীয় হলেও না। কিন্তু আমার আদরের বোনটি নিজেই যেখানে উদ্যোগ নিয়ে বাড়ির ছেলেদের আমার কাছে চিকিত্সা করাতে পাঠাবে, তখন তো আমার আর কোনো চিন্তাই নেই।

তোমার সন্তুবাবুর কথা তো একটু পরে বলবই, আর তার সাথে তুমি আমাদের জামাইবাবাজিটিকেও আমার কাছে পাঠাবে শুনে আমার আর আনন্দের সীমা নেই। সত্যি আমার ভীষণ ভালো লাগবে তোমার পতিদেবতাটিকে ডাক্তারি পরীক্ষা করে দেখতে।

তোমার কোনো চিন্তা নেই, আমি ওর ওপর একবার ডাক্তারি শুরু করলে, আমার জামাইবাবাজিটি সারা জীবন তোমার বশ্যতা স্বীকার করে চলবে। আমি সেইভাবেই ওর ওপর আমার ডাক্তারিটা প্ল্যান করব, যেটা বহুদিন ধরে চলবে রুটিন মাফিক। তার ফলে, সব সময়েই একজন নারীর ডাক্তারি নিয়ন্ত্রণে ও থাকবে, বুঝতেই পারছ সেটা মাঝেই মাঝেই বেশ যন্ত্রনাদায়ক হবে। তার ফলে ও সেই নারীডাক্তারের প্রতিতো শ্রদ্ধাশীল থাকবেই তার সাথে সাথে সেই মহিলার আদরের বোনটির কাছেও সে বশ্যতা স্বীকার করবে।

ডলু দি, সত্যি আমি আর আমার আনন্দ আর উত্তেজনা ধরে রাখতে পারছি না। কবে সেই দৃশ্যটা দেখতে পাব।

গীতা, সেটা নিয়ে তোমার সাথে বসে আমি সব ঠিক করে নেব, কবে থেকে, কি ভাবে তোমার পতিদেবতাটিকে আমি ডাক্তারি করা শুরু করব।

ঠিক আছে ডলুদি, এবার ছেলেটার কি হল বলোনাগো

যেমন প্ল্যান করেছিলাম সেই মত আমি আমি ক্লোসেট থেকে প্রক্টস্কোপটা বের করলাম আর তারপর সেটা অটোক্লেভে গরম জলে ডুবিয়ে রাখলাম।

একটু পরেই ছেলেটা বাথরুমের ভেতর থেকে বলল,”ডাক্তারদিদি আমার হয়ে গেছে, দয়া করে একটু প্যান্টটা দেবেন?”

আমি কোনো রকমে হাসি চেপে বললাম,”ভাই,তুমি এমনি বেরিয়ে এসো, কিচ্ছু হবেনা, এখন আর প্যান্টটা পরার দরকার নেই বুঝলে,এক্ষুনি তো আবার আমাকে তোমার পায়খানা করার জায়গাটা দেখতে হবে তাইনা? ত়া আমি ডুশ দেওয়ার পর পায়খানাটা পরিষ্কার হয়েছেতো?”মজার চটি গল্প

ও আমতা আমতা করে বলল, হ্যা ডাক্তারদিদি, সব বেরিয়ে গেছে মনে হচ্ছে।

ঠিক আছে, খুব ভালো। সেই জন্যই তো তোমাকে ডুশ দিলাম আমি। ঠিক আছে এবার বেরিয়ে এসো কেমন। সোজা বেডে শুয়ে পরবে। আমি ওদিকটায় আছি, তোমাকে পরীক্ষা করার যন্ত্রপাতিগুলো একটু ঠিক করে নিই।

ঠিক আছে, ডাক্তারদিদি, আমি বেরিয়ে আসছি।

যদিও আমি ক্লিনিক রুমের অন্য দিকটায় ছিলাম, তবুও আড়চোখে দেখলাম ছেলেটি কাঁচুমাচু মুখে,একদম ল্যাংটো হয়ে বেরিয়ে এলো। নিচের দিকে তাকাতেই চোখে পড়ল যে ওর পেনিসটা ছোট হয়ে গিয়ে আবার নরমাল সাইজের হয় গেছে। সেটাই স্বাবাভিক, আমি ওকে ডুশ দেওয়াতে ওর যথেষ্ঠধকল হয়েছে।

আমি অটোক্লেভ থেকে প্রক্টস্কোপটা বের করে সেটাতে ভালো করে লিগ্নোকেন জেল লাগালাম, দু হাতে আবার নতুন ল্যাটেক্স গ্লাভস পরলাম। আবার বেডের কাছে গিয়ে দেখলাম যে আমার পেসেন্ট একদম ল্যাংটো হয়ে দেওয়ালের দিকে পাশ ফিরে শুয়ে আছে। আমি মনে মনে হাসলাম, এবারই বেচারাকে সব চেয়ে লজ্জাজনক অবস্থার মধ্যে পড়তে হবে। ওকে আমার সামনে এরকম উলঙ্গঅবস্থায় একদম চিত হয়ে শুতে হবে আর এর ফলে ওর পুরুষাঙ্গটা আমার সামনে সম্পূর্ণ উন্মুক্ত হয়ে পরবে। একজন নারীর সামনে একজন পুরুষের এর থেকে অস্বস্থিকর অবস্থা আর হয় না, কিন্তু ওর উপায় নেই কারণ এই মুহুর্তে ও একজন রোগী আর সামনে দাঁড়ানো নারীটি একজন ডাক্তার।

আমি হাসিটা কোনোরকমে চেপে ওকে বললাম,”ভাই,এবার তোমাকে যে একটু চিত হয়ে শুতে হবে আর হাঁটু দুটো মুড়ে রাখতে হবে। আমি তোমার রেক্টাম একটু প্রক্টস্কোপি করব কেমন।”

ও,আমাকে ওভাবে শুতে হবে ডাক্তারদিদি, আমার খুব লজ্জা করছে।

আমার কাছে তোমার লজ্জার কোনো কারণ নেই ভাই। আমি তোমার ডাক্তার। তোমার পায়খানা করার জায়গায় অসুখ করেছে, আমাকে তো তোমার সব কিছুই ভালো করে দেখতে হবে ভাই ? তুমি কোনো সংকোচ কোরো না, নাও এবার চিত হয়ে যাও কেমন। তোমার রেকটামের ভেতরটা আমি প্রক্টস্কোপ দিয়ে একটু দেখব এবার।
ও চিত হতে হতেই আমি ওকে প্রক্টস্কোপ যন্ত্রটা দেখালাম। ভাই, এই যন্ত্রটা আমি এখন তোমার রেকটামে ঢোকাব কেমন।

ওটা দেখেই ও খুব ভয় পেয়ে গেল। কাঁদো কাঁদো মুখ করে বলল,”ডাক্তারদিদি আমার ভীষণ ভয় করছে।আপনি কি এটা দিয়ে আমার অপারেসন করবেন?”

ততক্ষণে ও চিত হয়ে গেছে।আমি নিজেই ওর পা দুটো মুড়ে দিলাম।এবার পরিষ্কার ওর পেনিসটা আর ঝুলন্ত টেস্টিসদুটো দেখতে পেলাম। আমার শরীরে আবার একটা শিহরণ খেলে গেল। বহুদিন পর এত কাছ থেকে একটি পুরুষের উন্মুক্ত পুরুষাঙ্গ আর অন্ডদুটো দেখছি। এতদিন ডাক্তারি করা ছেড়েদিয়েছিলাম। তাই পুরুষকে উলঙ্গ করে তার পুরুষাঙ্গ দেখার মানসিক প্রস্তুতিটা একেবারেই চলে গিয়েছিল। তাই নিজের শরীরের একদম সামনে একজন পুরুষের শায়িত উলঙ্গ শরীর আর তার উন্মুক্ত ল্যাংটো আর টেস্টিসদুটো দেখে প্রচন্ড উত্তেজনা হতে লাগলো। মজার চটি গল্প

পুরুষ পেসেন্টএর উলঙ্গ শরীর দেখে আমার তো এরকম অবস্থা, কিন্তু আমার পুরুষ পেসেন্টটির মানসিক অবস্থা কিন্তু তখন একেবারেই উল্টো। আমার হাথে প্রক্টস্কোপ যন্ত্রটি দেখে আর সেটি আমি তার পায়খানা করার জায়গাটা দিয়ে ভেতরে ঢোকাব শুনে বেচারা ভীষন ভয় পেয়ে গেল। লক্ষ্য করলাম যে ভয়ে আর দুশ্চিন্তায় বেচারার পেনিসটা একদম ছোট্ট হয়ে গেছে, সেটা দেখে তখন কেউভাবতেই পারবে না যে একটু আগেই আমার হাতের ছোঁয়ায় ওটা একদম শক্ত,লম্বা হয়ে গেছিল। ছেলেটার পেনিসের ঐরকম অবস্থা দেখেই আমি ওর মনের নার্ভাস অবস্থাটা বুঝতে পারলাম। খুব দয়া হলো বেচারার উপর।

ওকে বললাম,”ভাই তোমার কোনো ভয় নেই। কে বলেছে যে আমি এই যন্ত্রটা দিয়ে তোমার রেক্টামএ অপারেসন করব। আমি এটা দিয়ে শুধু তোমার পায়খানা করার জায়গাটার ভেতরটা একটু দেখব ব্যাস। শুধু ওটা ঢোকাবার সময়েই যা একটু লাগবে ভাই। তুমি এত বড় ছেলে , তুমি ঠিক ওইটুকু ব্যথা সহ্য করতে পারবে দেখো।”

ঠিক তখনি আমার হঠাত ছেলেটার টেস্টিসদুটোর দিকে চোখ পড়ল, আমি লক্ষ্য করলাম যে ওর ঝুলে থাকা টেস্টিস দুটোর মধ্যে একটা একটু বেশিই ফলা আর তার ফলে স্ক্রোটামের সেই দিকটা একটু বেশিই ঝুলে রয়েছে। আমার ডাক্তার মন মুহুর্তের মধ্যে বুঝে নিল যে ছেলেটির স্ক্রোটামে হয় হার্নিয়া নয় হাইড্রসিল রয়েছে। সঙ্গে সঙ্গে আমার এটাও মনে পড়ল যে, আরে! ছেলেটাতো লেবারের কাজ করে, এদের তো এই ধরনের রোগ খুবই কমন ব্যাপার।

কেন ডলুদি ? মা কে জড়িয়ে ধরে চোদার কাহিনী

সেটাই বলছি। প্রথমে হার্নিয়া রোগের কথা বলি। তুমি এটা তো জানোই যে সব মানুষের তলপেটেই লম্বা ইন্টেসটাইনটা জড়িয়ে থাকে আর সেটা পাকস্থলী থেকে শুরু হয়ে সোজা মলনালি অবধি নেমে আসে। ওই ইন্টেসটাইনটার চারপাশে একটা পাতলা টিসু থাকে। ছেলেদের, বিশেষ করে যারা ভারী কাজ করে, তাদের তলপেটে ক্রমাগত চাপ পড়তে থাকে, তার ফলে আস্তে আস্তে ওই ইন্টেসটাইনটালটিসুটা তলপেটের একদম নিচে একটা সরু প্যাসেজ আছে যেটাকে আমরা বলি ইনগুইনাল ক্যানাল সেটা দিয়ে ঠেলে নিচে নেমে আসে, প্রথমে কুঁচকিতে তারপর স্ক্রোটামে ঢুকে যায়। তার ফলেই স্ক্রোটাম ফুলে গিয়ে একটু ঝুলে পরে। এটাকেই বলে হার্নিয়া।

আর হাইড্রসিল, সেটা কখন হয় ডলুদি?

আচ্ছা গীতা, তুমি তোমার পতিদেবতাটির অন্ডদটো কখনো কখনো নিশ্চয় হাত দিয়েছ। মনে করে দেখো তখন নিশ্চয় এটা ফিল করেছ যে সেগুলো একটা নরম থলির মধ্যে ঝুলছে।
হ্যা, ডলুদি, তুমি একদম ঠিক বলেছ। জায়গাটা ভীষন নরম। মাঝে মাঝে আমি দুষ্টুমি করে তোমার জামাইয়ের ওখানটা টিপে দিইতো, তখন তোমার জামাইটি উউ করে ওঠে। বুঝতে পারি জায়গাটা কত স্পর্শকাতর। মজার চটি গল্প

গীতা, তুমি ঠিকই বুঝেছ। ছেলেদের টেস্টিসদুটো টিপলে আমাদের ওরকম নমনীয় মনে হয় তার কারণ হলো ওই পিংপং বলের মতো অন্ডদুটো স্ক্রোটামের ভেতর একটা জলীয় পদার্থের মধ্যে ভেসে থাকে। আর স্ক্রোটামের যে শিরা উপশিরাগুলো আছে সেগুলো সেই ফ্লুইডটাকে শুষে নিতে থাকে। আবার নতুন ফ্লুইড তৈরী হয়। ছেলেদের স্ক্রোটামে এই জল তৈরী হওয়া আর জল শুষে নেওয়ার সাইকেলটা চলতেই থাকে। কিন্তু কখনো কখনো কি হয় জানতো, ওদের টেস্টিস বা এপিডিডাইমিসেকোনো খারাপ ধরনের ইনফেকসন হলে বা কোনো জোরে চোট লাগলে, তখন অনেক বেশি পরিমানে ফ্লুইড তৈরী হতে থাকে যেটা স্ক্রোটামের শিরাগুলো তাড়াতাড়ি শুষে নিতে পারেনা। তখন সমস্ত ফ্লুইডটা স্ক্রোটামে জড়ো হয়ে সেই জায়গাটাকে জল ভর্তি বেলুনের মতো ফুলিয়ে দেয়। ছেলেদের স্ক্রোটামে এরকম হলে আমরা ডাক্তারি ভাষায় সেটাকে হাইড্রসিল বলি। আর যেসব ছেলেরা খুব ভারী মালটাল তোলার কাজ করে, তাদের তো অন্ডকোষে টান পড়ে চোট লাগাটা ভীষণ কমন ব্যাপার। আর তার থেকেই ওদের স্ক্রোটামে জল জমতে শুরু করে।

এবার বুঝলাম। তা ডলু দি, ছেলেটার ঠিক কি হয়েছিল, হার্নিয়া না হাইড্রসিল ?

গীতা, এখানেই তো আমি অত্যন্ত দিধ্বায় পরে গেলাম। কারণ, ওর হার্নিয়া হয়েছে না হাইড্রসিল হয়েছে সেটা বোঝার জন্য সেই মুহুর্তে আমার কাছে একটাই উপায় ছিল – ওর সমস্ত স্ক্রোটামটাকে ভালো করে হাত দিয়ে টিপে দেখা। আমার কাছে তো আর আল্ট্রাসনোগ্রাফি মেশিন নেই, আর এইসন্ধ্যেবেলায় তো আর ওকে কোনো ডাইগনসটিক সেন্টার-এ পাঠানো যায়না। আর চোখের সামনে দেখতে পাচ্ছি যে চিত হয়ে শুয়ে থাকা রোগীটির স্ক্রোটামটা এতটা ফুলে রয়েছে, তাই একজন ডাক্তারহয়ে সেটা তো অবহেলা করতে পারিনা, তাই ওর ওখানটা টিপে টিপে দেখা ছাড়া আমার আর কিছু করার ছিল না।
ডলুদি, বল কিগো! দেখ, আমরা একটু আগে তোমার আদরের ভাগ্নেদের তুমি ল্যাংটোটা দেখবে কিনা সেই আলোচনা করছিলাম, আর কালকেই তুমি কিনা একটা ছেলেকে ল্যাংটো পরীক্ষা করার সুযোগ পেয়ে গেলে। আমার এসব শুনে এত এক্সাইটেড লাগছে। তারপর তুমি কি করলে ডলুদি?

আমি তখন সত্যি ঠিক কি করব ঠিক করে উঠতে পারছিলাম না। আমার মনে হতে লাগলো যে ভগবান আমার কি পরীক্ষা নিচ্ছেন কে জানে। এতদিন পরে আমাকে উনি আমাকে আবার ডাক্তারিতে ফিরিয়ে আনলেন আর প্রথমেই উনি একটা এত বড় ছেলেকে আমার রোগী হিসেবে আমার সামনে এনে ফেললেন। তার ওপর, ছেলেটি এমন একটা শারীরিক সমস্যার চিকিত্সা করাতে আমার কাছে এল, তার জন্য একজন মহিলাডাক্তার হয়েও আমাকে এই বুড়ো দামড়া ছেলেকে প্যান্টটা খুলেরেকটামে আঙ্গুল ঢোকাতে হলো, তারপর সেখানে নল ঢুকিয়ে ডুশ দিলাম আর একটু পরেই সেখানটা দিয়ে একটা যন্ত্রও ভেতরে ঢোকাব। একজন লেডিডাক্তার হিসেবে প্রথম দিনই একজন পুরুষ রোগীর উপর এই সব অস্বস্তিজনক ডাক্তারি করার জন্য আমি একেবারেই মেন্টালি রেডি ছিলাম না। তার ওপর এখন আবার আমার চোখেই পড়ল যে ছেলেটির শুধু রেকটামে নয়, ওর স্ক্রোটামেও রোগ লুকিয়ে রয়েছে। আর বেচারা সেটা জানেও না। তখনি বুঝলাম যে ভগবান আমাকে দিয়েই ওর ওখানটা টিপে পরীক্ষা করাবেন, আর আমার মুখ দিয়েই ওকে ওর পুরুষাঙ্গের ওই লজ্জাজনক রোগটির কথা বলাবেন। মজার চটি গল্প

আমি দিধ্বাগ্রস্ত মনে ভাবতে লাগলাম যে তবে কি ভগবান এটাই চান যে আমি একজন লেডিডাক্তার হলেও, আমি যেন শুধুমাত্র মহিলাদের চিকিত্সাতেই লিপ্ত না থাকি। পুরুষ রোগীদেরও যেন সমান আন্তরিক ভাবে ডাক্তারি করি, নিঃসংকোচে তাদের গোপন লজ্জার জায়গাগুলো উন্মুক্ত করে পরীক্ষা করি। আমি মনে মনে ঠিক করলাম যে এটাই যদি ভগবানের ইচ্ছা হয়, তাহলে উনার এই আদেশশিরোধার্য, উনার ইচ্ছাতেই তো আমি আজ একজন লেডিডাক্তার। তাই এখন থেকে আমি আমার ডাক্তারিবিদ্যা পুরুষ রোগীর সেবাতেই নিয়োজিত করব, ওদের সমস্ত রোগেরই চিকিত্সা করব, যে বয়সের পুরুষ রোগীই হোক না কেন তাদের সব গোপন জায়গাগুলো খুলে দেখব। আর আজ থেকেই আমার এই সেই কর্মের শুরু, সামনে শুয়ে থাকা এই উলঙ্গ ছেলেটির যাবতীয় রোগের চিকিত্সার দায়িত্ব আমাকেই নিতে হবে।

ডলুদি, তুমি একদম ঠিক ভেবেছ, সত্যি তো! তুমি একজন ডাক্তার। হলেই বা তুমি মেয়ে। তুমি অবশ্যই ছেলেদের ওপর ডাক্তারি করবে। সেই জন্যই তো দেখ ভগবান এই ছেলেটিকে ওর পায়খানা আর পেছাপের রোগের চিকিত্সার জন্য তোমার কাছেই পাঠালেন। আর আমরা তোমার বোনেরা তো কখনো চিন্তাই করিনি যে তুমি একজন মহিলাডাক্তার, তোমার কাছে কিকরে আমাদের বুড়ো দামড়া ছেলেগুলোকে পাঠাব। আমাদের কাছে এটাই সবচেয়ে বড় কথা যে আমাদের নিজের দিদিই একজন ডাক্তার, আমাদের ছেলেদের উনি দেখবেননা তো কে দেখবেন, আর আমরা তো এটাই চেয়ে এসেছি যে তুমি ওদের একদম ল্যাংটো করেই দেখবে।

আর এখন টো আমি এটাও ঠিক করেছি যে শুধু আমার ছেলেকে নয়, আমার বরটিকেও তোমার কাছেই ডাক্তারি পরীক্ষার জন্য পাঠাব। ওকেও তুমি চাইলে একদম উলঙ্গ করেই দেখবে। আমার কোনো আপত্তি নেই তাতে।

গীতা, আমি ডাক্তারিতে ফিরে আসার পর থেকেই তোমাদের এই ভালবাসা, শুভেচ্ছা আর উত্সাহ পেয়েই তো আমি এই পথে এগিয়ে যেতে পেরেছি, একজন মহিলাডাক্তার হয়েও পুরুষ রোগীর ডাক্তারিতেই নিজেকে সঁপে দেব ঠিক করেছি। আর যেমন তুমি বললে, তোমার যখন আপত্তি নেই তখন তোমার পতিদেবতাটিকেও আমি অবশ্যই একদম ল্যাংটো করেই পরীক্ষা করব সব সময়। নিজের জামাইবাবাজিকে ল্যাংটো করে দিতে আমারও খুব মজা লাগবে। দিদির সামনে ল্যাংটা হয়ে আমাদের জামাইবাবাজিটির যে কি অবস্থা হবে সেটা ভেবেই আমার এত হাসি পাচ্ছে।

গীতা আর ডলুদি দুজনেই হেসে উঠলেন। বান্ধবীকে কোলে নিয়ে ধোনটা চাপ দিয়ে ভেজা গুদে

এবার ছেলেটার ডাক্তারির কোথায় ফিরে আসি। আমি ঠিক করলাম যে প্রথমে বেচারাকে বলতে হবে যে ওর পায়খানার জায়গার সাথে সাথে ওর ল্যাংটোতেও একটু অসুখ রয়েছে আর সেটা ঠিক কি সেটা আমাকে একটু দেখতে হবে। না হলে হটাথ ওর স্ক্রোটামটা আমি টেপাটেপি করতে শুরু করে দিলে বেচারা অত্যন্ত অস্বস্তিতে পড়বে আর বেশ ঘাবড়েও যাবে।

তাই ওকে বললাম ভাই, তুমি কি খুব ভারী জিনিসটিনিস তোলা তুলি করো?

ছেলেটা বলল, “হ্যা ডাক্তারদিদি আমাকে তো রোজই ভারী ভারী সিমেন্টের বস্তা তুলতে হয়। কেন ডাক্তারদিদি, আপনি কি করে বুঝলেন যে আমি ভারী কাজ করি?” মজার চটি গল্প

না ভাই, সে রকম কিছু নয়, তুমি চিত হয়ে শুয়ে আছোতো এখন, তাই তোমার পেচ্ছাপের জায়গাটা আমার হটাথ চোখে পড়ে গেল। আমার মনে হচ্ছে তোমার ল্যাংটোর নিচে যে থলিটা ঝুলছেনা, মানে যার ভেতরে তোমার বলদুটো রয়েছে, ওই জায়গাটা বেশ ফুলে রয়েছে। যেসব ছেলেরা খুব ভারীজিনিস তোলাতুলি করে বা বয়ে নিয়ে যায়, তাদের এই রোগটা খুব হয়, মানে ওই থলিটা যাকে আমরা ডাক্তাররা স্ক্রোটাম বলি সেটা ফুলে গিয়ে খুব বড় হয়ে ঝুলতে থাকে। তা ভাই, তোমার কি হাঁটার সময় নিচের দিকটা একটু ভারী ভারী লাগে?

আমার কথা শুনে সঙ্গে সঙ্গে ছেলেটার মুখটা কাঁচু মাচু হয়ে গেল। ও ভয়ে ভয়ে বলল, হ্যা, ডাক্তারদিদি,বেশ কিছুদিন ধরে আমার হাঁটার সময় এরকম একটু অস্বস্তি হচ্ছে, আমি অতটা গা করিনি। আমার কিখুব খারাপ কোনো রোগ হয়েছে ডাক্তারদিদি?

ছেলেটার অবস্থা দেখে আমার সত্যি খুব দয়া হলো। ওকে আস্বস্ত করার জন্য আমি বললাম, ভাই,তোমার এত ভয় পাওয়ার কিছু নেই। ওই যে বললাম, তোমরা যারা ভারী জিনিস তোলার কাজ করো,তাদের ল্যাংটোতে এই অসুখটা হয়। এর না দুটো ধরন রয়েছে, একটাতে ভেতরে শুধু জল জমে থাকে, ওটাকে বলে হাইড্রসিল আর আরেকটাতে পেটের নাড়িভুড়ির একটুখানি নিচে নেমে গিয়ে ওইথলিটার মধ্যে ঢুকে যায়, তখন ওটাকে বলে হার্নিয়া।

আমার কোনটা হয়েছে ডাক্তারদিদি?

আমি ছেলেটার মুখে ঠিক এই প্রশ্নটার জন্যই এতক্ষণ অপেক্ষা করছিলাম। ওর মুখ দিয়ে ওটা বেরোতেই আমার মন আনন্দে নেচে উঠলো। আমি বুঝলাম, আমার কাজটা এবার খুব সহজ হয়ে যাবে, মানে ছেলেটার ল্যাংটোটা টিপে দেখা। আমি সঙ্গে সঙ্গে মিষ্টি হেসে বললাম, ভাই, সেটা বোঝারজন্য আমাকে না তোমার ওই থলিটা একটু টিপে টিপে দেখতে হবে। তাহলে আমি বুঝতে পারব যে তোমার ওখানটা তে হাইড্রসিল হয়েছে না হার্নিয়া। ত়া ভাই, তোমার যদি আপত্তি না থাকে, তাহলেআমি তোমার ওখানটা পরীক্ষা করে বলে দিতে পারব তোমার ঠিক কি হয়ছে। ত়া আমি কি ওখানটা একটু টিপে দেখব?

একজন মহিলার কাছ থেকে এরকম লজ্জাজনক প্রস্তাব পেয়ে ছেলেটার মুখটা অস্বস্তিতে আরও শুকিয়ে গেল।

ও মনমরা সুরে বলল, আমার কি দুর্ভাগ্য ডাক্তারদিদি, আমার শরীরেই এমন সব রোগ হলো। আমি তো ভেবেছিলাম আপনার কাছে এসে শুধু ওষুধ লিখিয়ে নিয়ে যাব। আমি ভাবতেই পারিনি আমাকে এরকমভাবে আপনার সামনে সব কিছু খুলে শুতে হবে। আপনার অনেক দয়া ডাক্তারদিদি, আপনি একজন মহিলা হয়েও আমাকে এত যত্ন করে পরীক্ষা করছেন, আমার পেচ্ছাপ, পায়খানার করারজায়গাগুলোয় আপনাকে হাত দিতে হচ্ছে। কিন্তু আমার সারা জীবন এই লজ্জ্বা রয়ে যাবে, আপনার সামনে ল্যাংটো হওয়ার লজ্জ্বা। আর এখন আপনি আমার ল্যাংটোটা টিপে দেখবেন। আমি আর কখনো আপনার দিকে চোখ তুলে তাকাতে পারবনা ডাক্তারদিদি। মজার চটি গল্প

একজন লেডিডাক্তারের হাতে প্রথমবার ল্যাংটো পরীক্ষার আগে সব ছেলে রোগীদেরই মনের অবস্থা ঠিক এরকমই হয়। এটা হলো ওদের জীবনের সবচেয়ে লজ্জ্বাজনক মুহূর্ত, এই সময়টাতেই ওদের পৌরুষত্বের সমস্ত গর্ব একজন মহিলার হাতে ভেঙ্গে চুরমার হয়ে যায়। আর এই মুহুর্তটাকেই আমরা লেডিডাক্তাররা সবচেয়ে বেশি উপভোগ করি, সামনে শায়িত উলঙ্গ পুরুষ রোগীকে হীনমন্যতায়,লজ্জায় জর্জরিত অবস্হায় দেখে আমাদের ভীষণ মজা লাগে। কিন্তু মুখে আমরা সেটা বিন্দুমাত্র প্রকাশ করিনা। আমাদের মুখশ্রীতে লেগে থাকে উলঙ্গ পুরুষ রোগীর প্রতি সহানুভূতির অভিব্যক্তি।

ঠিক সেরকমভাবেই, সামনে শুয়ে থাকা ছেলেটির ল্যাংটো টেপার আনন্দচ্ছলোতাকে লুকিয়ে রেখে,মুখে সহানুভূতির ভাব নিয়ে আমি ওকে বললাম, “ভাই, এই সব ভেবে মন খারাপ করতে নেই। কি করবে বল, তোমার ল্যাংটো আর পায়খানা করার দুটো জায়গাতেই রোগ হয়েছে। তুমি আমার কাছে ওষুধ লেখাতে এলেও, আমাকে তো তোমার ল্যাংটো আর রেক্টামটা দেখতেই হবে। তবেই তো আমি বুঝতে পারব তোমার ঠিক কি রোগ হয়েছে, তাইনা? আর তারপরেই তো আমি ঠিক করতে পারবো যে তোমাকে ওষুধ খেতে দেব না অন্য কোনো ডাক্তারি করব।

আমি জানি তোমার এরকম একজন মেয়ে ডাক্তারের সামনে ল্যাংটো হয়ে শুয়ে নিজেকে ভীষণ হীনমন্য মনে হচ্ছে। এরপর আমার সাথে তোমার বাইরে কোথাও দেখা হলে লজ্জায়ে তুমি আমার দিকে আর তাকাতে পারবেনা, সব সময়ে তোমার মনে হবে সামনে দাঁড়ানো এই মহিলাটি তোমার জামাপ্যান্ট খুলে তোমাকে একদম ল্যাংটো করে শুইয়ে তোমার বল দুটো টেপাটেপি করেছে, তোমার পেছনে নল ঢুকিয়ে ডুশ দিয়েছে।
কিন্তু তুমি কি করবে বল, তোমার ভাগ্যকে তোমাকে মেনে নিতেই হবে যে এই মুহুর্তে আমিই, মানে একজন মেয়েই তোমার ডাক্তার। আর ভগবানেরও বোধহয় এটাই ইচ্ছে ছিল যে তোমার ডাক্তারি পরীক্ষা একজন মহিলাই করবেন। তাইতো দেখো, তুমি এই সন্ধ্যেবেলায় আমার মত একজনলেডিডাক্তারের কাছেই এসে পড়লে তোমার চিকিত্সার জন্য। আর এটাও তুমি ভেবে দেখো, তুমি আগে নিশ্চয় অনেক ডাক্তারবাবুদের কাছে চিকিত্সা করিয়েছ, সেই সব ডাক্তারবাবুরা থাকতে আমার মতো একজন মহিলাডাক্তারের চোখেই পড়ল যে তোমার বলদুটোর জায়গাটা ফুলে রয়েছে। সেইজন্যই তো এখন আমাকে তোমার এই ফুলে যাওয়া থলিটা একটু টিপে দেখতে হবে।

এমনিতেই আমার আর তর সইছিল না, আমার গ্লাভস পরা হাত দুটো নিসপিস করছিল, মনে হচ্ছিল কতক্ষণে ছেলেটার ল্যাংটোটা টিপে ধরবো, স্ক্রোটামটা স্কুইজ করবো। মজার চটি গল্প

আমি আর বিন্দুমাত্র সময় নষ্ট না করে বললাম, “দেখি ভাই, লজ্জার কিচ্ছু নেই! এবার এখানটা একটু টিপছি কেমন।”

এটা বলেই আমি আমার বহু আকাঙ্ক্ষিত কাজটা শুরু করে দিলাম। আমার ডান হাতের আঙ্গুলগুলো দিয়ে ছেলেটার স্ক্রোটামটা টিপতে শুরু করলাম। এত
বছর পর একটা পুরুষের অন্ডকোষটা নিজের হাতে অনুভব করলাম। সারা শরীরে আমার বিদ্যুত খেলে গেল। প্রথম কয়েক মিনিট একটা ঘোরেরমধ্যে মনে হচ্ছিল নিজেকে। আমি তখন শুধু ছেলেটার সমস্ত থলিটা টিপে যাচ্ছি, আঙ্গুলগুলো দিয়ে ওর বলদুটো
স্কুইজ করছি, ডাক্তারি পরীক্ষার ব্যাপারটা আমার মাথা থেকেই চলে গিয়েছিল।

ওঃ বাবা! ডলুদি, সত্যি তোমাদের এরকম এক্সাইটমেন্ট হয় ছেলেদের ল্যাংটো পরীক্ষা করার সময়ে?

গীতা, যতই আমরা ডাক্তার হই না কেন, প্রথমে তো আমরা একজন মেয়ে। এতদিন পর ডাক্তারিতে ফিরেছি, এই প্রথম একটা ছেলের ল্যাংটোটা হাত দিয়ে টিপছি, নিজের যৌন উত্তেজনাকে কন্ট্রোল করা খুবই কঠিন ছিল সেই মুহুর্তে।

তার ওপর হটাথ লক্ষ্য করলাম যে নিজের স্ক্রোটামে আমার নরম হাতের স্পর্শে ওর পুরুষাঙ্গটা মুহুর্তের মধ্যে আবার লম্বা, শক্ত আকার ধারণ করলো। এবার ওর একেকটা অন্ড নিজের আঙ্গুলে তুলে তুলে ধরতে শুরু করলাম। মনে হচ্ছিল ছেলেটার ল্যাংটোটা নিয়ে আমি খেলা করছি, একেকবার করে ওর একটা টেস্টিস তুলে ধরছি আর তার সাথে সাথে ওর শক্ত ল্যাংটোটাও দাঁড়িয়ে উঠছে।

আমার আরেকটা হাত চুম্বকের মত ওর শক্ত ল্যাংটোটার প্রতি আকর্ষিত হচ্ছিল। কোনো রকমে নিজের মুখে গাম্ভীর্য্য এনে ছেলেটাকে বললাম, “পেচ্ছাপের মুখটাতে কোনো ব্যথা আছে?” বলে ওর উত্তরের অপেক্ষা
না করেই আমার বাঁ হাতটা দিয়ে ওর ল্যাংটোটা ধরলাম। গ্লাভস পরেও অনুভব করতে পারছিলাম কি প্রচন্ড শক্ত হয়ে গেছে ওটা। এবার নিজের আঙ্গুলগুলো দিয়ে আলতো করে ওর ল্যাংটোর পাতলা চামড়াটা নিচে নামিয়ে মুখটা এক্সপোজ করে দিলাম। আবার আমার শরীরে তীব্র শিহরণ শুরু হলো,দেখলাম ওর মুত্রমুখটা একদম ভিজে গেছে, তার মানে ছেলেটা ওর নিজের টেস্টিসে, স্ক্রোটামে আর ল্যাংটোতে আমার নরম হাতের টেপাটেপিতে যৌন উত্তেজনার প্রায় চরম পর্যায়ে পৌঁছে গেছে। এতক্ষণ পর আমি ছেলেটার মুখের দিকে তাকালাম, দেখলাম লজ্জায় ওর মুখটা আর কানদুটো লাল হয়ে গেছে, কিন্তু মুখে একটা আরামবোধের অভিব্যক্তি, চোখ দুটো বন্ধ।। মজার চটি গল্প

আমি আর নিজেকে ধরে রাখতে পারছিলাম না। অনুভব করলাম যে আমার ব্লাউজ আর ব্রা এর ভেতরে আমার বুকের নিপলদুটো শক্ত হয়ে ফুটে উঠছে। আমার হাতের স্পর্শে সামনে শায়িত উলঙ্গ পুরুষের এরকম যৌন উত্তেজনা দেখে আমিও নিজের যোনি মুখে একটা অদ্ভূত ভেজা ভাব অনুভব করলাম, আমার থাই দুটো ক্রমশ টাইট হতে লাগলো, আমি বুঝলাম যে আমারও অর্গাজম বাভ্যাজাইনাল ফ্লুইড সিক্রিসন হতে শুরু করেছে।

ডলুদি, একজন মেয়ে হযে আমি তোমার অবস্থাটা ভালই অনুভব করতে পারছি। এতদিন পর তুমি একজন পুরুষের শক্ত হয়ে যাওয়া পুরুষাঙ্গটা হাত দিয়ে টেপাটেপি করছো, তোমার যৌন উত্তেজনাটা ধরে রাখা খুবই শক্ত। আমি এটাও ভাবছি যে তুমি একজন ডাক্তার, তোমার মানসিক গঠন কত পরিনত, তাও তোমার যোনি দিয়ে রস বেরিয়ে যাচ্ছে, তাহলে আমাদের মত সাধারণ মেয়েদেরতোকোনো ছেলের পুরুষাঙ্গটা ধরলে শাড়িটাড়ি সব ভিজে যেত।

তা তুমি কি করে অবস্থাটা সামলালে ডলুদি ?

গীতা, কিছুক্ষণের জন্য হলেও আমি সত্যিই এক অদ্ভূত যৌন আনন্দে ভেসে যাচ্ছিলাম। এক হাত দিয়ে উলঙ্গ ছেলেটার শক্ত, লম্বা হয়ে যাওয়া ল্যাংটোটা ধরে রয়েছি আর আরেক হাতের আঙ্গুলগুলো দিয়ে ওর দুটো বলশুধ্যু ফুলে যাওয়া থলিটা টিপছি। আমার বুকটা মনে হচ্ছিল যেন আরো ফুলে যাচ্ছে,ব্লাউজ আর ব্রা ছিঁড়ে বাইরে বেরিয়ে পড়বে। আর যোনির মুখটাতে আপনা থেকেই কনট্রাকসন হচ্ছিল আর একটু একটু রস গড়াচ্ছিল। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

আমার সম্বিত ফিরল যখন আমার দুটো থাইএর মাঝখানে ভেজা ভাবটা অনুভব করলাম। তখন মনে হলো, ছিঃ ছিঃ! বাই চান্স যদি বেশি রস বেরিয়ে শাড়ির বাইরেটা ভিজে যায় তাহলে কি লজ্জার ব্যাপার হবে। তখন ছেলেটাই বা কি ভাববে। ও ওর সমস্ত পুরুষত্ব বিসর্জন দিয়ে শুধুমাত্র নিজের চিকিত্সার জন্য আমার মত একজন মেয়েডাক্তারের সামনে উলঙ্গ হয়েছে, আর আমারই কিনা ওর ল্যাংটো পরীক্ষা করার সময় যৌনউত্তেজনায় অর্গাজম হয়ে যাচ্ছে। ও আর কখনো আমাকে দিয়ে ওর নিজেরচিকিত্সা করাবে?

এই ভেবে, নিজের সমস্ত যৌন আনন্দকে কন্ট্রোল করে ওর ডাক্তারি পরীক্ষায় মন দিলাম। এইবার সত্যি সত্যিই ওর রোগটা ধরার জন্যই ওর স্ক্রোটামটা ভালো করে টিপতে শুরু করলাম। ওকে জিজ্ঞাসা করতে লাগলাম, “ভাই, এখানে টিপলে লাগছে।।।।এই এখানটাতে ব্যথা লাগছে টিপলে।।।।এখানটাতে?” মজার চটি গল্প

একজন লেডিডাক্তারের কাছে ল্যাংটো পরীক্ষা করানোর পরম লজ্জায় আর নিজের অন্ডদুটোয় একজন নারীর হাতের নরম স্পর্শের তীব্র যৌন উত্তেজনায় ছেলেটার এমনিতেই চোখ দুটো আর মুখের কথা বন্ধ হয়ে গিয়েছিল। ও বেচারা আমার ডাক্তারি প্রশ্নের কোনো উত্তরই দিতে পারলনা। শুধুমুখ দিয়ে এক ধরনের আরামবোধের গোঙানির আওয়াজ বেরোতে লাগলো। এই প্রথম কোনো মহিলা অর ল্যাংটোটা হাত দিয়ে টিপে দিচ্ছে। এই আরামদায়ক যৌন উত্তেজনা থেকে বেরিয়ে আসা ওর পক্ষেপ্রায় অসম্ভব ছিল।

আমি বুঝতে পারলাম যে আমাকেই ওর ফোলা অন্ডদুটো টিপে টিপে বুঝে নিতে হবে যে ওর ঠিক কি রোগ হয়েছে। তাই আমি আরো গভীরভাবে আমার আঙ্গুলগুলো দিয়ে ছেলেটার স্ক্রটামটা টিপতে লাগলাম। ছেলেটা শুধু তীব্র আরামবোধে গোঙাতে লাগলো। আর ওর পুরুষাঙ্গটা আরও শক্ত আর লম্বাহয়ে দাঁড়িয়ে রইলো।

কিছুক্ষণ টেপাটেপি করার পরেই আমি বুঝতে পারলাম যে ছেলেটার স্ক্রটামে কোনো শক্ত মাংশপিন্ড নেই বা ইন্টেসটাইনের কোনো অংশও নেমে আসেনি। তার মানে ওর হার্নিয়া নেই। আমিও নিশ্চিন্ত হলাম যে, যাক ভালই হলো, বেচারাকে কোনো বড় অপারেশনের ধাক্কা সামলাতে হবেনা। কিন্তু তার সাথেই সাথেই আমার মনে এলো যে তার মানে ছেলেটার নিশ্চিতভাবেই হাইড্রসিল হয়েছে। আরও নিশ্চিত হবার জন্য আমি ঘরের আলো নিবিয়ে ঘরটা একদম অন্ধকার করে দিলাম।

হটাথ অন্ধকার হয়ে যাওয়াতে ছেলেটার সম্বিত ফিরে এলো। ও আমতা আমতা করে আমাকে জাগ্গাসা করলো, ডাক্তারদিদি, কারেন্ট চলে গেল কি?

আমি হেসে বললাম, না ভাই, আমিই আলোগুলো নিবিয়ে দিয়েছি। এবার আমি তোমার বলদুটোর নিচে একটু টর্চের আলো ফেলব, কেমন। আলোটা ফেলে আমি বুঝতে পারব তোমার বলদুটোতে ঠিক কি অসুখ করেছে, কেমন।

ছেলেটা দুর্বল স্বরে বলল ঠিক আছে ডাক্তারদিদি।

আমি তখন টর্চের আলোটা জ্বেলে ওর একেকটা বলের তলায় চেপে ধরলাম। ঠিক যা সন্দেহ করেছিলাম, তাই হলো। টর্চের আলোটা সুন্দর ভাবে ওর বলদুটোর চারপাশটা ভেদ করে ওপরটা আলোকিত করে উঠলো, এতে পরিষ্কার বোঝা গেল যে ওর টেসটিস দুটোর চারপাশে জল জমে রয়েছে। একদম নিশ্চিত হয়ে গেলাম যে আমার সামনে শুয়ে থাকা উলঙ্গ ছেলে পেসেন্টটির হাইড্রসিলহয়েছে। যদিও ছেলেটা বড় ধরনের সার্জারী থেকে বেঁচে গেল কিন্তু সঙ্গে সঙ্গে এটাও বুঝলাম যে আমারঘাড়ে আরো বড় দায়িত্ব এসে পড়ল।

কেন ডলুদি ? তুমি তো ছেলেটার রোগটা ধরতে পেরে গেছ। এরপর তো ওকে কোনো হাসপাতালে পাঠালেই ওরা অপারেশন করে দেবে।

হ্যা, গীতা তুমি ঠিকই বলেছ। কিন্তু ছেলেটা গরিব, লেবারের কাজ করে খেটে খায়। হার্নিয়ার চেয়ে হাইড্রসিল অপারেশনটা ছোট হলেও, ওতেও বেশ খরচা হবে, আর ওকে হাসপাতালেও ভর্তি থাকতেহবে বেশ কয়েকদিন। এর চিকিত্সার একটা অন্য উপায়ও কিন্তু আছে।
ওমা, তাই নাকি ডলুদি ?

হ্যা, গীতা। আমি ছেলেটার স্ক্রটামটা টেপাটেপি করেই বুঝে গিয়েছিলাম যে ওর হাইড্রসিলটা বাড়াবাড়ি পর্যায় পৌঁছয়নি এখনো। এইসব ক্ষেত্রে সার্জারী না করেও রোগীর চিকিত্সা করা যায় আর সেটাআমরা ফিজিশিয়ানরাই করে থাকি। এই চিকিত্সাটিকে বলে স্ক্রটাল এসপিরেশন স্ক্লেরোথেরাপি। মজার চটি গল্প

ছেলে রোগীরদের ওপর হাইড্রসিলের এই ধরনের চিকিত্সাটি আমাদের কিলিনিকেই আমরা করতে পারি। এটা ঘন্টা খানেকের একটা প্রসিডিওর। এটা করার সময় প্রথমে আমি ওকে একদম ল্যাংটো করে শুইয়ে দেব। তারপর ওর স্ক্রোটামটা ভালো করে টিপে টিপে দেখে নেব কোথায় কোথায় জল জমেরয়েছে। তারপর স্ক্রোটামটা বিটাডিন দিয়ে পরিষ্কার করে দেব। তারপর একটা লম্বা সিরিঞ্জে একটা বড় ছুঁচ লাগিয়ে সেটা ওর অন্ডদুটোর থলিটার যেখানে যেখানে জল জমে রয়েছে সেখানে সেখানেঅনেকটা গভীরে ফুটিয়ে দেব। তারপর আস্তে আস্তে জলটা টেনে বের করব। ওর অন্ডথলির অন্তত চার থেকে পাঁচ জায়গায়ে আমাকে ছুঁচ ফোটাতে হবে। এতেই শেষ নয়। প্রতিটা জায়গায় ছুঁচ ফুটিয়ে জল বের করার পর সেই জায়গাটাতেই আমাকে আরেকটা ইনজেকশন দিতে হবে, টেট্রাসায়ক্লিন বাডকসিসায়ক্লিন যাতে ওই জায়গাটায় আবার তাড়াতাড়ি জল না জমে আর ছুঁচ ফোটানোর জন্যে কোনো ইনফেকশন না হয়। ছেলেদের ল্যাংটোর ওপর এই ডাক্তারিটাকেই বলে স্ক্রটাল এসপিরেশন স্ক্লেরোথেরাপি।

ডলুদি, এটাত বেশ যন্ত্রণাদায়ক চিকিত্সা তাইনা?

গীতা, তুমি ঠিকই বলেছ। একটা ছেলের নরম ল্যাংটোতে ছুঁচ ফোটালে ওর তো ব্যথা লাগবেই। আর এতো এক আধটা নয়, একেক দিনে ওর ল্যাংটোতে আমাকে প্রায় আট দশটা ইনজেকশন দিতে হবে। কিন্তু কি করব বল। এক্ষেত্রে আমি নিরুপায়। গরিব ছেলেটাকে হাসপাতালে অপারেশন করতে পাঠিয়ে লাভ নেই। তাই ওর অতগুলো টাকা খরচা বাঁচাতে গেলে, আমাকে ওর ল্যাংটোতে এই যন্ত্রণাটুকু দিতেই হবে। আর ওর পক্ষেও আমার হাতে এই যন্ত্রনাদায়ক ডাক্তারিটা করানো ছাড়া উপায় নেই।

আর অপারেশনের তুলনায় এই চিকিত্সাটির আরেকটা দুর্বল দিক হলো যে এটা একবার করলেই যে রোগীর স্ক্রোটামটা সম্পূর্ণ হাইড্রসিলমুক্ত হয় যাবে ত়া কিন্তু নয়। কিছুদিন পরেই আবার জল জমতে পারে। সেই জন্যই রোগীটিকে নিয়মিত ল্যাংটো পরীক্ষা করতে হবে আমাকে আর বেশ কয়েকবারএই যন্ত্রণাদায়ক ছুঁচগুলো ওর স্ক্রোটামে ফোটাতে হবে জল টেনে বের করার জন্য।

সেই জন্যই একেকটা জায়গায়ে ছুঁচ ফুটিয়ে জল বের করার পরেই আমি ওর বল দুটো তে ভালো করে টিপে টিপে মাসাজ করে দেব। আর এই ব্যাপারটাতেই আমাদের মেয়েডাক্তারদের একটা প্রাকৃতিক সুবিধা রয়েছে। নিজের ল্যাংটোতে একজন মেয়ের নরম হাতের মাসাজে ছেলে রোগীর যন্ত্রণাবোধটাঅনেকটাই কমে আসবে। মজার চটি গল্প

ডলুদি, রোগীকে ছুঁচ ফুটিয়ে তারপর সেই জায়গাটা মাসাজ করাটা তোমাদের চিকিত্সার অঙ্গ ?

না গীতা, একেবারেই নয়। কখনো কখনো নার্সরা এটা করে, কিন্তু আমাদের ডাক্তারদের এত সময় কোথায়? তবে আমরা লেডিডাক্তাররা যখন নিজেদেরই ক্লিনিকে কোনো ছেলে রোগীর ল্যাংটোতে ছুঁচ ফোটাই বা ইনজেকশন দিই, তখন শায়িত উলঙ্গ পুরুষটিকে যন্ত্রণাকাতর অবস্থা দেখে আমাদের নারীমন স্বাভাবিকভাবেই বিগলিত হয়ে পড়ে। তখন আমরা আমাদের নারীত্বের যাবতীয় নমনীয়তাকে কাজে লাগিয়ে পুরুষ রোগীর যন্ত্রনাবোধকে প্রশমিত করার চেষ্টা করি। তার প্রথম ধাপ হলো যে হাত দিয়ে ওর অন্ডতে ইনজেকশনের যন্ত্রণা দিয়েছি, সেই হাতের নরম স্পর্শ দিয়েই ওর ল্যাংটোটা ভালো করে টিপে দেব।

তবে গীতা, তোমাকে মিথ্যা বলব না, গরিব ছেলেটার আর্থিক অবস্থার জন্য এই আউটডোর ট্রিটমেন্টটা করতে হলেও, মনে মনে আমি কিন্তু এই ডাক্তারি করার সুযোগটা পেয়ে বেশ খুশি হয়েছিলাম। কারণ আমি বুঝতে পারলাম যে সামনে শায়িত এই উলঙ্গ ছেলেটাকে দীর্ঘদিন ধরে আমি ডাক্তারি করব, ওকে একদম ল্যাংটো করে দেব, ওর অন্ডদুটোর চার পাশে ছুঁচ ফোটাব। একজনমেয়ের হাতে উলঙ্গ হয়ে, নিজের অন্ডতে ইনজেকশনের তীব্র যন্ত্রণা পেয়ে ও সম্পূর্ণভাবে নিজেকেসঁপে দেবে আমার কাছে। আমি ওর লেডিডাক্তার হয়ে ওর ওপর সম্পূর্ণ আধিপত্য বিস্তার করব।

গীতা, তোমাকেতো আগেই বলেছি, একজন লেডি ডাক্তারের কাছে এই বিজয়িনীর ফিলিংটা কতটা তৃপ্তিদায়ক।

ডলুদি, তোমার সঙ্গে এতক্ষন কথা বলে তোমাদের লেডিডাক্তারদের পুরুষের ওপর এই নারীশক্তির প্রয়োগ আর তাদের উলঙ্গ করে, লজ্জ্বিত করে, যন্ত্রণা দিয়ে তাদের সামনে বিজয়িনীর রূপ ধারণ করাটাআমাকে ভীষণভাবে প্রভাবিত করেছে। সেই জন্যই ডলুদি, তোমার মত একজন লেডি ডাক্তারদিদি পেয়ে গর্বে আমার বুক ভরে যাচ্ছে। আর সেই জন্যই তো আমি ঠিক করেছি যে আমার পরিবারের সমস্ত পুরুষ কে তুমিই ডাক্তারি করবে, সম্পূর্ণ উলঙ্গ করে দেবে ওদের, আমার পুরুষ সিংহ পতিদেবতাটি আর বীরপুরুষ পুত্রটিকে সারা জীবন ল্যাংটো হয়ে থাকতে হবে তোমার সামনে, ওদের কোনো অজর আপত্তিই আমরা শুনব না, সম্পূর্ণ বশ্যতা স্বীকার করবে ওরা আমাদের কাছে। মজার চটি গল্প

সত্যি, আমার আদরের বোনটির তো আর তর সইছেনা দেখছি! তাহলে তো খুব শিগগিরই আমার জামাইবাবাজিটিকে আমার ক্লিনিকে নিয়ে আসার প্ল্যান করতে হবে। তারপর ওকে ভুলিয়ে ভালিয়ে ল্যাংটো করে শুয়িয়ে দিতে আমার বেশি সময় লাগবে না। তাছাড়া ওর তো প্রায় চল্লিশ ছুঁই ছুঁই। এইবয়েসে এমনিতেই তো ওর প্রস্টেটটা পরীক্ষা করা দরকার। তার জন্য তো ওকে এমনিতেই প্যান্টটা খুলে আমাকে ওর পায়খানার জায়গা দিয়ে আঙ্গুল ঢুকিয়ে দেখতে হবে। তারপর ওকে একদম ল্যাংটো করে দিতে আমার কোনো অসুবিধাই হবে না। তুমি কোনো চিন্তা কোরো না, তোমার পুরুষসিংহ পতিদেবতাটি কিছুদিনের মধ্যেই একদম উলঙ্গ, হীনমন্য, নারীশক্তির সামনে সম্পূর্ণ পরাজিত একজন পুরুষে পরিনত হবে।

আর তোমার বাবুশোনা, আমাদের আদরের সন্তুমহারাজকে নিয়ে আমি তো একটু পরেই তোমাকে অনেক মজার গল্প বলব। আগে এই ছেলেটার গল্পটা শেষ করি। মহিলা ডাক্তারের মজার চটি গল্প

হ্যা, ডলুদি, আগে এই ছেলেটার কি হলো সেটা শুনে নি। ওকে তুমি সঙ্গে সঙ্গে বলে দিলে যে ওর হাইড্রসিল হয়েছে আর তুমি ওর ল্যাংটো তে ছুঁচ ফুটিয়ে ফুটিয়ে জমে থাকা জলটা বের করবে।

ওমা, রোগীকে কক্ষনো ওরকম সোজাসুজি তার রোগের কথা বলতে নেই! ওতে রোগী মানসিকভাবে একদম ভেঙ্গে পড়বে। তাই জন্য সময় নিয়ে, ওদের মনটা শান্ত করে বুঝিয়েসুজিয়ে সব বলতে হয়।আমি অবশ্য পেসেন্টকে কাউন্সেলিং করার একটা অন্য পদ্ধতি ব্যবহার করলাম যেটা আমরা মানে শুধুমাত্র মহিলা ডাক্তাররাই করতে পারি পুরুষ রোগীর ওপর।

সেটা কি বলনাগো ডলুদি

সেটা হলো হালকা সম্মোহন বা মাইল্ড হিপনোটাইজিং করে রোগীকে তার রোগের কথা বলা। আর আমি তো তোমাকে আগেই বলেছি আমরা মেয়ে ডাক্তাররা অনেক ভাবেই পুরুষ রোগীকে সম্মোহিত করতে পারি। নিজের শাড়ির আঁচল সরিয়ে স্টেথোস্কোপ ঝোলানো বুকের সৌন্দর্য্য দেখানোর কথাতো তুমি শুনেইছো যেটা আমি আজকে সকালে আমার বয়ঃসন্ধিতে পড়া তিন ভাগ্নে ত্রয়ীর ওপর প্রয়োগ করেছিলাম।

হ্যা, ডলুদি রোগীদের বসে আনার জন্য তোমাদের লেডি ডাক্তারদের এই অত্যন্ত কার্যকরী অস্ত্রটির কথাতো আমার মনেই আসেনি। আর ভগবানতো তোমাকে প্রাকৃতিকভাবেই এই অস্ত্রটা দুহাতে বর্ষেছেন, তোমার মত এত সুন্দর, গোল, বড় সেক্সি বুক কজন মহিলার আছে বলতো। মজার চটি গল্প

উফ, গীতা, ভগবানের এই নারীত্বের উপহারটি সামলাতে সামলাতেই আমি ক্লান্ত হয়ে পড়েছি, একে তো আমার এই বড় বড় গোল স্তনদুটো নিয়ে তোমাদের মানে মেয়েদের প্রশংসা, তার উপরও আরেক বিপত্তি হলো ছেলেদের বা পুরুষদের প্রশংসা আর সেতো আর মুখ দিয়ে নয়, চোখ দিয়ে। বাইরেবেরোলেই আমাদের মেয়েদের ষষ্ট ইন্দ্রিয় দিয়ে আমি বেশ বুঝতে পারি যে ছেলে, বুড়ো সব বয়েসের পুরুষেরাই আমার বুকের দিকে হাঁ তাকাচ্ছে, কেউ কেউ তো পারলে শাড়ির আঁচলের নিচ দিয়েওআমার বুকটা দেখার চেষ্টা করে।

অন্য মেয়েরা হয়ত রেগে যেত, কিন্তু আমি তো একজন ডাক্তার, আমি বুঝি যে একজন সেক্সি বুকের মহিলাকে দেখে এটা ছেলেদের বা পুরুষদের একটা অত্যন্ত স্বাবাভিক প্রতিক্রিয়া, ওই সময় ওদের টেস্টিসদুটো থেকে দ্রুত স্পার্মসগুলো ওদের পেনিসে উঠে আসতে থাকে, ল্যাংটোতে রক্ত সঞ্চালনও দ্রুত হয়ে যায় আর প্যান্ট আর জাঙ্গিয়ার ভেতরে ওদের ল্যাংটোটা শক্ত হতে শুরু করে।

তাই পুরুষগুলোর ওপর আমার বুকের দিকে তাকানোর জন্য রাগ তো হয়ই না, উল্টে বেচারাদের জন্য দয়াই হয়, আমার বুকের আকর্ষণে ওদের শক্ত হয়ে যাওয়া ল্যাংটোগুলো ওদের টাইট জাঙ্গিয়া আরপ্যান্টগুলোর মধ্যে কত কষ্ট পাচ্ছে। তখন খুব ইচ্ছে করে ওদের টাইট প্যান্ট আর জাঙ্গিয়া গুলো হ্যাঁচকা টান মেরে খুলে ওদের শক্ত ল্যাংটোগুলো উন্মুক্ত করে দিই।

সত্যি, তুমি একজন ডাক্তার বলে তোমার চিন্তাধারা কত আধুনিক। তা তুমি করলে ডলু দি, ছেলেটাকে তোমার আঁচল সরিয়ে বুকটা দেখতে দিলে?

গীতা, পুরুষ রোগীকে সম্মোহন করার জন্য আমরা মেয়ে ডাক্তাররা সবসময়ই যে নিজেদের বুকের সৌন্দর্য্যকেই ব্যবহার করব এর কোনো মানে নেই। সাধারণত আমরা সেটা করি যখন কোনো অবাধ্য বা উগ্র স্বভাবের পুরুষ রোগীকে বশে আনার জন্য তাকে ল্যাংটো করে দেওয়ার দরকার পড়ে। কিন্তু এই ছেলেটাকেতো আমি অলরেডি ল্যাংটা করেই দিয়েছি। তাই ওকে আমার বুক খুলে দেখাবার কোনো প্রয়োজনই নেই। তাই ওর জন্য আমি একজন মেয়েডাক্তার হিসেবে সম্মোহনের অন্য একটা ধাপ প্রয়োগ করলাম।

ডলুদি, আরেকটু খুলে বলোনাগো।

গীতা, আমরা লেডিডাক্তাররা পুরুষরোগীকে সম্মোহন করার জন্য প্রথম ধাপ হিসেবে যে আমাদের শাড়ির আঁচলটা একটু সরিয়ে উন্মুক্ত বুকের সৌন্দর্যকে কাজে লাগাই এটাতো তুমি বুঝেইছ। আর সম্মোহনের দ্বিতীয় ধাপ হিসেবে আমরা ওদের সবচেয়ে স্পর্শকাতর জায়গাটাকে কাজে লাগাই। সেটা কোন জায়গাটা বুঝতে পারছ নিশ্চয়?

কোন জায়গাটার কথা বলছ বলতো? মহিলা ডাক্তারের মজার চটি গল্প

ওদের ল্যাংটোর নিচে ঝুলে থাকা বলদুটো। ওটাই হচ্ছে পুরুষদের সবচেয়ে স্পর্শকাতর আর দুর্বল জায়গা। আর যদি কোনো মেয়ে ওদের ওই বলদুটো নিজের নরম হাতে তালুবন্দী করে টিপে দেয় তখন ওদের সমস্ত শরীর,মন দুটোই এক অদ্ভূত শিহরণে আর আরামবোধে একেবারে অষাড় হয়ে পড়ে। ওই অবস্থায় একজন পুরুষ, তা সে যতই শক্তিশালী হোক না কেন, প্রায় দাঁড়িয়ে থাকতেই পারে না। তখন সে একজন দুর্বল অসহায় পুরুষে পরিনত হয়, তার বল টিপতে থাকা সেই নারী তাকে খুব সহজেই শুইয়ে দিতে পারে আর সে নিজেকে তখন সেই নারীর কাছে সম্পূর্ণ সমর্পণ করে দেয়। সেই সম্মোহিত অবস্তায় সেই পুরুষটিকে তখন একজন নারী সম্পূর্ণ নিজের কন্ট্রোলে নিয়ে আসতে পারেন। তাকে শুধু ওই পুরুষের বলদুটো ক্রমাগত টিপে যেতে হয়।

আমরা লেডিডাক্তাররা পুরুষদের এই মানসিক দুর্বলতাটাকেই ভীষণভাবে কাজে লাগাই ওদের সম্মোহিত করতে। এমনিতেই একজন পুরুষরোগী একজন লেডিডাক্তারের সামনে একটু দুর্বল স্তরে থাকে। নিজেকে সামনে দাঁড়ানো, গলায় স্টেথোস্কোপ ঝোলানো এই বিদুষী মহিলার তুলনায় হিনমন্য মনে করে, আর সেই সময়ে যদি সেই লেডিডাক্তারটি কোনোভাবে পুরুষ রোগীটির প্যান্টটা টেনে খুলে তার বলদুটো নিজের হাতের তালুবন্দী করতে পারেন, তখন সেই পুরুষটি নিজের অন্ডদুটোতে সেই লেডিডাক্তারটির নরম হাতের স্পর্শে একেবারে সম্মোহিত হয়ে পড়ে।

আমিও ছেলেটিকে তার হাইড্রসিল রোগের কথা বলার জন্য ওকে হালকা সম্মোহন করার রাস্তাটাই বেছে নিলাম। এমনিতেই আমি ওর রোগটা বোঝার জন্য ওর স্ক্রোটামটা গভীরভাবে টিপছিলাম, এবার শুধু টেপার ধরনটা বদলে দিলাম। আরো আলতো করে টিপতে শুরু করলাম। একেকটা টেস্টিস তিনআঙ্গুলে তুলে তুলে টিপতে লাগলাম। ওর মুখটার দিকে তাকিয়ে পরিষ্কার দেখতে পেলাম ও প্রচন্ড আরামবোধ করছে। আর তার সাথে সাথে আবার ওর পেনিসটা নেচে নেচে উঠছে।

ওই অবস্থায় আমি মুখে একটু মিষ্টি হাসি এনে বললাম ভাই, তোমার এখানটায় না একটু জল জমেছে। এই রোগটাকে বলে হাইড্রসিল। এটাকে অপারেশন করে ঠিক করা যায়।

শুনেই ছেলেটা হাউ মাউ করে উঠলো। ওরে বাবারে! ডাক্তারদিদি, আমার কি হবে, আমি কি করে অপারেশন করাবো, আমি আর বাঁচবো না। মহিলা পাছা ফাক করে পাছায় ধোন পুরে নিল

আমি বুঝলাম ছেলেটা সত্যি খুব নার্ভাস হয়ে পড়ছে। আমার সম্মোহনেও কাজ হচ্ছেনা। আরো নরম করে ওর ল্যাংটোটা টিপতে লাগলাম। তারপর ওকে বললাম, ছিঃ, ভাই এরকম কথা বলতে নেই। আমি জানি তুমি অপারেশন করাতে পারবেনা। কিন্তু তোমার কোনো চিন্তা নেই। আমি আমার এইক্লিনিকেই তোমার এই রোগের চিকিত্সা করব, আস্তে আস্তে তোমার এখানটা থেকে জমে থাকা জলটা বের করব কেমন। বলে আবার ওর বলদুটোর এখানে ওখানে টিপতে লাগলাম।

ছেলেটা কিন্তু তখন ভাবছে যে আমি ওর ওপর ডাক্তারি করার জন্যই ওর বলদুটো টিপছি। আমার হাতে ল্যাংটো টেপার আরামে আর আমার কথা শুনে ওর মুখটা কৃতজ্ঞতায় ভরে উঠলো। বলল,ডাক্তারদিদি আপনার কত দয়া, আপনার উপকার আমি কোনদিন ভুলবনা। মজার চটি গল্প

আমি বুঝলাম এবার ওকে ওর ওপর ডাক্তারি করার যন্ত্রনাদায়ক পদ্ধতিটা বোঝাতে হবে। আমি এবার ওর পুরো স্ক্রোটামটা তালুবন্দী করে স্কুইজ করতে লাগলাম। দেখলাম আরামে ওর চোখদুটো প্রায় বন্ধহয়ে গেল। তখন আমি ওকে বললাম, ভাই আমি যে আস্তে আস্তে তোমার বলদুটোর থলিটা থেকে জমে থাকা জলটা বের করব, তার জন্য না আমাকে তোমার এখানটাতে পনেরো দিন অন্তর অন্তর একসাথে বেশ কয়েকটা ইনজেকশনের ছুঁচ ফোটাতে হবে। ছুঁচগুলো ফুটিয়ে ভেতর থেকে জলটা টেনেবের করতে হবে।

ওরে বাবা, ডাক্তার দিদি, আপনি আপনার ল্যাং টো তে একসাথে এতগুলো ছুঁচ ফোটাবেন। আমিতো যন্ত্রনায় মরে যাব।

আমি আবার ওর ল্যাংটোতে স্কুইজ দিয়ে বললাম, ভাই, কি করবে বলো। অপারেশন না করালে এইটুকু যন্ত্রণা তো সহ্য করতেই হবে তোমাকে। আমি চেষ্টা করব যতটা সম্ভব কম ব্যথা দিয়ে তোমার ল্যাংটোতে ইনজেকশনগুলো ফোটাবো কেমন। আর তারপর ভালো করে জায়গাটা মাসাজ করে দেব কেমন। বলে আবার ওর বলদুটো ভালো করে স্কুইজ করলাম।

1 thought on “মহিলা ডাক্তারের মজার চটি গল্প”

Leave a Comment

Discover more from Bangla Choti Golpo

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading